ঈশ্বরদীতে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২৪, ১১:৫৬

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

পাবনার ঈশ্বরদীতে জন সচেতনতা বৃদ্ধিতে এবং দৈনন্দিন জীবনে এর গুরুত্ব ও প্রয়েোজনীয়তা উল্লেখ করে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে।

রোববার (৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ। 

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন করা নাগরিক অধিকার। প্রতিটি পরিবারের উচিৎ শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন সম্পন্ন করা। কেননা এতে শিশু জন্মের সঠিক হিসাব সরকারের কাছে থাকবে। আর সঠিক তথ্য পরিবেশনই দেশের উন্নয়ন সম্ভব। জন্ম ও মৃত্যু সঠিক তথ্য সরকারের কাছে থাকলে দেশের উন্নয়নে বাজেট সঠিক ভাবে বাস্তবায়নের সহায়তা করবে মর্মে তিনি মন্তব্য করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী উপজেলা সহকারী কমিশনার ভূমি শাহাদাত হোসেন খান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহিনা আক্তার, উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি ফজলুল হক, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের সচিববৃন্দ, শিক্ষক, শিক্ষার্থীসহ গণমাধ্যমকর্মীরা।

যাযাদি/ এসএম