চকরিয়ায় আ.লীগ নেতা জয়নাল গ্রেপ্তার

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২৪, ২১:৩৫

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

কক্সবাজারের চকরিয়ায় পৌরশহর থেকে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নালকে (৫৪) গ্রপ্তার করেছে যৌথবাহিনী।  শুক্রবার রাতে চকরিয়া পৌরশহরের থানা সেন্টার এলাকার কাঁচাবাজার থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

পরে তাঁকে আজ শনিবার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। জয়নাল চকরিয়া পৌরসভার করাইয়াঘোনা গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে। আওয়ামী লীগ নেতা জয়নাল চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন।

পুলিশ সূত্রে জানা যায়, গত বছরের ১৫ আগস্ট দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে চকরিয়া পৌরশহরে জামায়াতের নেতা-কর্মীদের সঙ্গে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে জামায়াত কর্মী ফোরকানুর রহমান (৫০) নিহত হন। এ ঘটনার নিহত ফোরকানের স্ত্রী নুরুচ্ছফা বেগম বাদী হয়ে চকরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। অজ্ঞাত আসামী দেখিয়ে মামলাটি করা হয়।

এ বিষয়ে চকরিয়া থানার পরিদর্শক (তদন্ত) অরূপ কুমার চৌধুরী বলেন, ‘জামাল উদ্দিন জয়নালকে যৌথবাহিনী অভিযান চালিয়ে গ্রেপ্তার করে। তাঁকে ফোরকান হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ বিকেল তিনটার দিকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

যাযাদি/ এম