আদর্শ সমাজ গঠনে রুকনদের ভূমিকা পালন করতে হবে: শরীয়তপুরে রুকন সম্মেলনে ড. মাওলানা কারামত আলী 

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২৪, ১৮:০৩

শরীয়তপুর প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরীর আমীর ড..মাওলানা কারামত আলী বলেন, আদর্শ সমাজ গঠনে রুকনদের ভূমিকা পালন করতে হবে। শপথের জনশক্তি হিসেবে রুকনগণকে সংগঠনের অর্পিত দায়িত্ব পালনে যথাযথ ভূমিকা রাখতে হবে। আমল-আখলাক ও মোয়ামেলাতের ক্ষেত্রে পরিচ্ছন্ন হতে হবে। আদর্শ পরিবার গঠনে বিশেষভাবে নজর দিতে হবে। স্বাভাবিক ও অনাড়ম্বর জীবন গঠনে অভ্যস্ত হতে হবে। সংগঠনের আনুগত্য ও সিদ্ধান্ত বাস্তবায়নে রুকনগণকে মডেল হতে হবে। 

শনিবার (৫ অক্টোবর) দিনব্যাপী শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে জেলা জামায়াত আয়োজিত রুকন শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, রুকনদের সুন্দর আচরণের অধিকারী হতে হবে। আমাদের ব্যবহার হতে হবে ভ্রাতৃত্বপূর্ণ। আর্থিক লেনদেনে স্বচ্ছতা থাকতে হবে। মানুষের আস্থাভাজন হতে হবে। বিপদে আপদে মানুষের পাশে দাঁড়াতে হবে। 

জেলা জামায়াতের আমীর মাওলানা আব্দুর রব হাসেমীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সেক্রেটারি মাওলানা মাসুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বরিশাল মহানগরী ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ জহির উদ্দিন মো. বাবর, ফরিদপুর অঞ্চল টিম সদস্য এডভোকেট আজমল হোসাইন। 

এসময় আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য জেলা নায়েবে আমীর কে. এম. মকবুল হোসাইন, শহর পৌর আমীর মো. শহিদুল ইসলাম, জেলা কর্মপরিষদ সদস্য শাহ জালাল চৌধুরী, জেলা মসলিশে শুরা সদস্য সাংবাদিক আলহাজ্ব মো. হাবিবুর রহমান হাবিব, শরীয়তপুর সিনিয়র কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান প্রমূখ।

যাযাদি/ এম