মধুখালীতে শিক্ষকদের মানববন্ধন

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২৪, ১৫:৪৯

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি
ছবি যাযাদি

ফরিদপুরের মধুখালীতে উপজেলা শিক্ষা অফিসার সিরাজুল ইসলাম বিরুদ্ধে  হয়রানি, ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা ও তাকে হেনস্তা করার প্রতিবাদে মানববন্ধন করেছে মধুখালী উপজেলা প্রাথমিক শিক্ষা পরিবার।

শনিবার সকাল ১০ টায় মধুখালী রেলগেট এলাকার ঢাকা খুলনা মহাসড়কে ঘন্টাব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষকদের সাথে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশ নেয় মাধ্যমিক শিক্ষা পরিবার, সুশীল সমাজও  মূল ধারার সাংবাদিকবৃন্দ।

মীরের কাপাসাটিয়া প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক মীর নাজমুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোহাম্মদ সাইফুল ইসলাম শিমুলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক কামরুল ইসলাম, ছকরীকান্দী প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক রাধারানী ভৌমিক, দয়ারামপুর প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক মৃধা রোকনুজ্জামান, উদ্দীপন প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক শারমিন আক্তার, ভুসনা লক্ষণদিয়া প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক মোঃ সাখাওয়াত হোসেন, মাধ্যমিক শিক্ষক নেতা, নাজির হোসেন মৃধা ও বশির উদ্দিন কামরুল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জহুরুল ইসলাম লিটন, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব সাদ্দাম আরফিন, মধুখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হোসেন পলাশ, শাহ হাবিব সিনিয়র মাদ্রাসা সহকারী শিক্ষক কামাল উদ্দিন মাস্টার, সহকারী শিক্ষক হাবিবুর রহমান, সহকারী শিক্ষক রোকনুজ্জামান রোকন, সহকারী শিক্ষক কেয়া সুলতানা, সহকারী শিক্ষক রিফাত জাহান সহ অন্যান্যরা। মানববন্ধনে বক্তারা অবিলম্বে শিক্ষা অফিসার সিরাজুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান এবং অভিযুক্ত দুই কথিত সাংবাদিকে বয়কট ও তাদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানানো হয়।

জানা যায় ইউটিউব চ্যানেল শুকতারা টিভি এর সংবাদকর্মী জুয়েল শরীফ ও এসটিভি নিউজ এর নামধারী সাংবাদিক রকিবুল হাসান মিঠু তারা দুজন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এর অফিস কক্ষে গিয়ে তার সাথে অশালীন আচরণ করে। তারা দুজনেই ইউটিউব চ্যানেল নামে দুটি পেজ পরিচালনা করে।  রকিবুল ইসলাম মিঠু বাদী হয়ে ফরিদপুর আদালতে একটি মামলা দায়ের করে এমন তথ্য তারা ফেসবুকে ছড়িয়ে দেয়।  খবর পেয়ে মধুখালী উপজেলা শিক্ষকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। শিক্ষকরা জানান ইতিপূর্বে এই দুজন ব্যক্তি  বিভিন্ন স্কুল প্রতিষ্ঠানে গিয়ে,মিথ্যা বানোয়াট ও উদ্ভট খবর প্রচার করবে, এমন ভয় দেখিয়ে চাঁদাবাজি করেছে। সাংবাদিকদের সুনাম নষ্ট করেছে।

যাযাদি/এসএস