গোবিন্দগঞ্জে ১২৭টি মন্দিরে চলছে শারদীয় দুর্গাপূজার শেষ মুহূর্তের প্রস্ততি

এখন মন্দিরে মন্দিরে সাজসজ্জা কাজে ব্যস্ত সজ্জাশিল্পীরা

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২৪, ১৫:৩৪

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
ছবি যাযাদি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে  চলছে শারদীয় দুর্গাপূজার শেষ মূহর্তের প্রস্ততি\  প্রতিমা গড়ার  কাজ শেষ করে কারিগররা দেবীদুর্গা সহ সকল প্রতিমায় রংতুলির শেষ আচরের কাজে ব্যস্ত সময় পার করছেন। অন্যদিকে মন্দিরে মন্দিরে ডেকোরেশনের পাশাপাশি চলছে সাজ সাজ্জায় মন্দির প্রাঙ্গন সুন্দর করে তোলার  জন্য সজ্জাশিল্পীদের প্রচেষ্টা। সনাতন ধর্মালম্বীদের এই উৎসবকে ঘিরে  যে কোন বিশৃঙ্খলা এড়াতে প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে সর্বাত্বক ব্যবস্থা।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে এবার  ১শ’ ২৭টি মন্ডবে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পৌরসভায় ১৯টি, কামদিয়া ইউনিয়নে ১০টি, কাটাবাড়ি ৪টি, শাখাহারে ৬টি, রাজাহারে ৪টি, সাপমার ৮টি, নাকাই ইউপি ৫টি, দরবস্ত ১০টি, তালুককানুপুর ইউপি ইউপি ৯টি, হরিরামপুর ১৫টি, ফুলবাড়ি ৪টি, রাখালবুরুজ ৭টি, গুমানীগঞ্জ ৩টি, কামারদহ ৪টি, কোচাশহর ৪টি, শিবপুর ৪টি, মহিমাগঞ্জে ১০টি, শালমার ১টি মন্ডপে পুজা অনুষ্ঠিত হবে।
গোবিন্দগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলর রিমন কুমার তালুকদার বলেন, সকল মন্ডবের পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে কথা বলে জানতে পেরেছি তাদের প্রস্তুতি সম্পন্ন করেছেন। আশাকরি সবাই মিলে শান্তিপূর্ণ  ভাবে দূর্গা পূজা সম্পন্ন হবে।
গোবিন্দগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) আ,ফ,ম আসাদুজ্জামান আসাদ বলেন, পূজার শুরু থেকে শেষ পর্যন্ত সার্বিক নিরাপত্তা নিশ্চিতে পুলিশের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে। ষষ্ঠী পূজা থেকে বিসর্জন পর্যন্ত সেনাবাহিনী আনসার পুলিশের পাশাপাশি বিশেষায়িত ৪টি মোবাইল টিম সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন।

এবার দেবী দূর্গা আসবেন দোলায়, আর মর্ত ত্যাগ করবেন ঘোটকে চরে। আগামী (৯ অক্টোবর) সোমবার ৬ষ্ঠী তিথির মাধ্যমে দূর্গা পূজার মূল আয়োজন শুরু হবে। (১৩ অক্টোবর) রবিবার বিকেলে দশমীতে দূর্গাকে বিসর্জনের মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজার শেষ হবে।


যাযাদি/এসএস