ফরিদপুরের শিক্ষার্থীদের বাসে হাফ ভাড়া নেওয়ার সিদ্ধান্ত

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২৪, ১৪:৫৫

ফরিদপুর প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

সপ্তাহের সাত দিনই শিক্ষার্থীদের জন্য ‘হাফ পাস’ (অর্ধেক ভাড়া) চালুর ঘোষণা দেওয়া হয়েছে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত শিক্ষার্থীরা বাসে অর্ধেক ভাড়া দেওয়ার এ সুবিধা পাবেন। এ জন্য শিক্ষার্থীদের সঙ্গে ছবিযুক্ত পরিচয়পত্র থাকতে হবে।

শনিবার ফরিদপুর বাস মালিক সমিতি, মিনিবাস মালিক সমিতি  ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দর  আয়োজিত এক সভায় এ ঘোষণা দেওয়া হয়।

সবার শেষে যৌথ বিবৃতিতে বলা হয়, শিক্ষার্থীদের হাফ ভাড়া ও পরিবহন খাতের বিভিন্ন সমস্যা নিয়ে গত শনিবার নতুন বাস স্ট্যান্ডে সমিতির কার্যালয়ে এই সভা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বাস মালিক গ্রুপের সভাপতি কামরুল ইসলাম সিদ্দিকী, মিনিবাস মালিক গ্রুপের সভাপতি বজলুর রশিদ, ,সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম শামীম,  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আরবার নাদিম ইতু, সাইফ খান, মেহেদী হাসান, সোহেল রানা,সিফাত হাসান খান,রাফসান হিমেল, পশাহরিয়ার রফিন প্রমুখ।  

ফরিদপুর বাস মালিক গ্রুপের  সভাপতি কামরুল ইসলাম সিদ্দিকী বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের দাবির প্রেক্ষিতে আমরা সিদ্ধান্ত নিয়েছি যৌথভাবে শিক্ষার্থীদের বাসের ভাড়া অর্ধেক নেওয়ার, তবে ঈদের দশ দিন আগে এবং দশ দিন পরে  ও  দূর্গা পূজার পাঁচ দিন আগে এবং ৫ দিন পরে সময় টুকু এই সিদ্ধান্ত কার্যকর হবে না।

যাযাদি/ এসএম