কেরানীগঞ্জে ব্যবসায়ীদের ওপর আ.লীগের হামলা, আহত ২

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২৪, ১৪:২২

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

ঢাকা জেলা প্রজন্ম আ.লীগের সভাপতি ডা. মো. জাকিরের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জের গোলাম বাজারের ব্যবসায়ি আনোয়ার ভূইয়া ও হিরা মিয়া ওপর হামলা ও তাদের ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুর এবং লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের বিষয় শনিবার (৫ অক্টোবর) সকালে নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম। 

এতে আওয়ামী লীগের নেতাকর্মীদের এই হামলা গুরুতর আহত হয়েছেন দুইজন। ভুক্তভোগী ব্যবসায়ি আনোয়ার ভূইয়া ও হিরা জানান, শুক্রবার (৪ অক্টোবর) দুপুরের হঠাৎ ঢাকা জেলা প্রজন্ম লীগের সভাপতি জাকির, আব্দুল রহমান, আনোয়ার ও আওয়ামী লীগ নেতা শাহীন আমাদের কাছে ৫ লাখ করে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে রাজি না হলে এরা ২০/২৫ জন ছুড়ি, রামদাসহ দেশীয় অস্ত্রসহ প্রতিষ্ঠানের কর্মীচারিসহ আমাদের বেধড়ক পেটান ও আমাদের মারধর করেন। এতে কর্মচারী শাওন ও রবিন গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি আছেন। এছাড়া হিরা মিয়া প্রতিষ্ঠান থেকে ২০ লাখ টাকা ক্ষতিসহ ১ লক্ষ ১৭ হাজার টাকা লুটে করে নিয়ে যায়। 

অন্যদিকে আনোয়ার ভূইয়ার ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৩ লক্ষ ১১ হাজার টাকা ক্ষতিসহ বিভিন্ন মালামাল লুটে করে নিয়ে যায়। এবং পরবর্তীতে থানাপুলিশে যোগাযোগ না করা জন্য প্রাণনাশের হুমকি দিয়ে গা ঢাকা দিয়েছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। 

ক্ষতিগ্রস্ত আরেক ডিম ব্যবসায়ি নাঈম হাসান বলেন, গোলাম বাজারের ব্যবসায়িদের নিকট থেকে আওয়ামী লীগ নেতা জাকির ও আব্দুল রহমানসহ তাদের সন্ত্রাসী ও চাঁদাবাহিনী ধোঁকা দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে। আমি তার প্রতিবাদ করায় আমার ওপর হামলা চালিয়েছেন। এ ব্যাপারে দক্ষিণ কেরানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) জানান, ঘটনার বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি, ওইখানে ব্যবসায়ীদের ওপর হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। জাকির, আনোয়ার হোসেন ও শাহীন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। ঘটনায় যারা জড়িত আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।

যাযাদি/ এসএম