শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

নাচোলে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি
  ০৫ অক্টোবর ২০২৪, ১৩:০৫
ছবি : যায়যায়দিন

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় বাংলাদেশ শিক্ষক সমিতি নাচোল উপজেলা শাখার উদ্যোগে 'শিক্ষকের কন্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার'। দিবসের প্রতিপাদ্য সামনে রেখে র্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় (৫ অক্টোবর) বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে নাচোল উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও গোলাবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজামুল হকের নেতৃত্বে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের অংশগ্রহণ নাচোল পাইলট উচ্চ বিদ্যালয় চত্বর থেকে একটি র্যালী বের হয়ে নাচোল পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয় চত্বরে আলোচনা সভায় শিক্ষক নেতারা শিক্ষকদের বিভিন্ন বৈষম্য দাবি দাওয়া নিয়ে বক্তব্য দেন।

এসময় বক্তব্য দেন, নেজাম পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সাবেক সভাপতি জহির উদ্দিন, সোনায় চন্ডী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ওবায়দুর রহমান, মুন্সী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাখাওয়াত হোসেন, পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাইরুল ইসলাম।

বিশ্ব শিক্ষক দিবস ১৯৯৫ সাল থেকে প্রতি বছর এই দিনে বিশ্বব্যাপী পালন করা হয়। ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে