শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

কলমাকান্দায় পূজামণ্ডপ নিরাপত্তা সহায়তায় বিএনপির ৬ শতাধিক নেতাকর্মী

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
  ০৫ অক্টোবর ২০২৪, ১৩:০৪
লোগো

নেত্রকোনার কলমাকান্দায় আসন্ন দুর্গোৎসব নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে প্রতিটি মণ্ডপে নিরাপত্তা সহায়তার ব্যবস্থা করেছে উপজেলা বিএনপি। ইতোমধ্যে উপজেলা বিএনপির পক্ষ থেকে ছয় শতাধিক নেতাকর্মীর নাম সম্বলিত একটি তালিকাও প্রকাশ করা হয়েছে। এতে সার্বিক সহযোগিতা করছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এ তথ্য বৃহস্পতিবার বিকেলে উপজেলা বিএনপির সভাপতি এমএ খায়ের, জ্যেষ্ঠ যুগ্ম আহবায়ক আনিসুর রহমান পাঠান, বিএনপি নেতা সাইদুর রহমান ভূঁইয়া ও ওবায়দুল হক নিশ্চিত করেছেন।

শুক্রবার সকাল থেকেই প্রতি মন্ডপে ১২জন নেতাকর্মী নিরাপত্তা সহায়তায় থাকবেন। আর এই বিষয়টিকে সাধুবাদ জানিয়েছেন হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন। উপজেলা পূজা উদযাপন কমিটি সূত্রে জানা গেছে, চলতি বছর কলমাকান্দা উপজেলায় ৪৯টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। আর পূজা ঘিরে কারিগররা শৈল্পিক ভাবনায় প্রতিমা তৈরি করেছেন।

সবকয়টি মণ্ডপে নির্মাণ করা হচ্ছে দৃষ্টিনন্দন গেইট ও প্যান্ডেল। বেশ কিছু পূজামণ্ডপে প্রতিমা রং করার কাজ প্রায় শেষ পর্যায়ে। আর শৃঙ্খলা রক্ষায় মণ্ডপে মণ্ডপে গঠন করা হয়েছে স্বেচ্ছাসেবক কমিটি। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দাস বলেন, আগামী ৯ অক্টোবর ষষ্টী পূজার মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দুর্গাপূজা। ১৩ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্তি ঘটবে এই আয়োজনের। জগতের মঙ্গল কামনায় দেবী দুর্গা এবার দোলায় চড়ে মর্ত্যলোকে আসবেন। বিদায় নেবেন গজে চড়ে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল হিন্দু সম্প্রদায়ের সকল লোকজনদের শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে বলেন, আমরা যেন মনে রাখি সকলেই আমরা এই দেশের নাগরকি। প্রত্যকেরই আইনগত এবং সাংবিধানিক অধিকার রয়েছে নিজ ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনের। সংখালঘু বা সংখ্যাগুরু- এই ধারণা থেকে সবাইকে বের হয়ে সকলের বাসযোগ্য বাংলাদেশ গড়াই বিএনপির লক্ষ্য ও উদ্দেশ্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ.দা.) মো. শহিদুল ইসলাম জানান, উপজেলার সবগুলো পূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে