শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

আ.লীগ ১৫ বছর ক্ষমতায় থেকে গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ধ্বংস করে গেছে : গিয়াস উদ্দিন 

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ০৫ অক্টোবর ২০২৪, ১১:১৩
ছবি : যায়যায়দিন

নারায়ণগঞ্জ জেলা বিএনপি সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে এ দেশের সব থেকে বড় গডফাদার যাকে সবাই ভয় করতো, তার সাথে বিপুল ভোটে মানুষ আমাকে ভালোবেসে জয়লাভ করিয়েছে। সেই জন্য এই এলাকার মানুষের কাছে আমি কৃতজ্ঞ। শুধু আমি না আমার পরিবার পরিজন এই এলাকার মানুষের কাছে কৃতজ্ঞ থাকবে আমি প্রতিশ্রুতি দিয়ে গেলাম। এই আন্দোলনে আপনারা সকলে অংশগ্রহন করেছেন, যারা ঘর থেকে বের না হয়েও দোয়া করেছেন।

শুক্রবার (৪ অক্টোবর) বিকালে ফতুল্লা কাশীপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে কাশিপুর ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের আয়োজিত সন্ত্রাস, নৈরাজ্য লুটপাট-চাঁদাবাজির প্রতিবাদে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ১৫ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় আমাদের বিএনপি আন্দোলন সংগ্রাম চালিয়ে গেছে। আমাদের বিএনপি নেতা ও সর্মথকরা অনেক অত্যাচারের শিকার হয়েছে। হামলা, মামলা, গুম-খুন হয়েছে। মিথ্যা মামলার অজস্র পাহাড় আমাদের বিরুদ্ধে ছিলো, কিন্তু আমরা কোন আক্ষেপ করি নাই। আমরা আন্দোলন সংগ্রাম করেছি অনেক ত্যাগের মাধ্যমে অনেক রক্তের মাধ্যমে স্বৈরাচার পতন করেছি, স্বৈরাচার দেশ থেকে পালিয়ে গেছে। এখন আমাদের কি করণীয়, আমাদের কোন জনপ্রতিনিধি সরকার নাই, নির্বাচিত কোন সরকার নাই, আছে অর্ন্তবর্তীকালীন সরকার যার সমর্থনে আমরা আছি।

আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে গিয়াস উদ্দিন আরো বলেন, এই সরকার ক্ষমতায় আসার পরে কি পেয়েছে? রাষ্ট্র পরিচালনার জন্য যে গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান থাকে, সেই সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়ে গেছে। এরমধ্যে দেশের আইনশৃঙ্খলা প্রতিষ্ঠা করে, যারা দেশের জনগণের নিরাপত্তা ও জান মালের নিরাপত্তা করে সেই পুলিশ, বিজিবি, র‌্যাব, সেনা বাহিনীকে ব্যবহার করে সাধারণ মানুষের প্রতি গুলি চালিয়েছে। সেই হত্যাকান্ডে নারী শিশু রেহায় পায়নি। তারপরও ছাত্র আন্দোলন আমাদের রাজনৈতিক দলের অংশগ্রহনে, স্বৈরাচার পালিয়ে যেতে বাধ্য হয়েছে। ৫ আগস্ট পালিয়ে গেছে ৮ তারিখ পর্যন্ত দেশে কোন সরকার ছিলো না। এই ৮ তারিখ পর্যন্ত যারা লুটেরা তারা অগ্নিসংযোগ করেছে, চাঁদাবাজি করেছে। এরপরও তারা বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করেছে শিল্প কলকারখানায় চাঁদাবাজি করেছে।

অনুষ্ঠানে কাশিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মো, মঈনুল হোসেন রতনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আরিফ মন্ডলের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক এড. আ. আব্দুল বারী ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ফতুল্লা থানা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক মনিরুল ইসলাম, থানা বিএনপির সিনিয়র সহসভাপতি সুলতান মাহমুদ মোল্লা, সহসভাপতি আলাউদ্দিন খন্দকার শিপন, কবির প্রধান, জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মেম্বার, জেলা যুবদলের আহবায়ক সাদেকুর রহমান সাদেক প্রমুখ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে