বৈদ্যুতিক ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুর মৃত্যু 

প্রকাশ | ০৪ অক্টোবর ২০২৪, ১৯:১০

দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি
প্রতিকী ছবি

ফেনীর দাগনভূঞা উপজেলা জায়লস্কর ইউনিয়ন পশ্চিম ধর্মপুর গ্রামে জমিতে ছেঁড়া তার পডে থাকা অবস্থায় বিদ্যুৎ স্পৃষ্টে নাজিবা আক্তার (৭) ও আশ্রাফুল ইসলাম নিলয় (১০) নামে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।  নিহত দুই শিশু সম্পর্কে  চাচা ভাতিজি।

নিহতের পিতা আলা উদ্দিন জানান, আমার ছেলে নিলয় হোসেন (১০) এবং আমার ছোট ভাই সালা উদ্দিনের মেয়ে নাজিবা আক্তার (৭) আজ শুক্রবার অনুমানিক সকাল সাড়ে ১০ ঘটিকার সময় আমাদের বসত বাড়ির দক্ষিন পাশে জৈনক রফন মিয়ার খালী জমিতে লাকড়ী খুঁজতে গেলে সেখানে পড়ে থাকা বিদ্যুৎতের ছেঁড়া তারের মধ্যে লেগে বিদ্যু স্পৃষ্ট হয়ে প্রথমে আমার ভাইয়ের মেয়ে নাজিবা আক্তার  বিদ্যুৎতের তারের সাথে জড়াইয়া গেলে তার সাথে থাকা আমার ছেলে নিলয় হোসেন ও বিদ্যুৎতের তারের সাথে জড়াইয়া বিদ্যুৎ স্পৃষ্টে  দুই জনই ঘটনাস্থলে মৃতবরণ করে।

পরবর্তীতে স্থানীয় লোকজন তাদেরকে দেখতে পেয়ে শৌর চিৎকার করিলে আমরা ঘটনাস্থলে গিয়ে তাদেরকে দেখতে পাই। তখন বিদ্যুৎ অফিসের সাথে যোগাযোগ করে বিদ্যুৎতের লাইন বন্ধ করিয়া তাহাদেরকে উদ্ধার করে স্থানীয় দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের উভয়কে পরীক্ষ নিরিক্ষা করে মৃত ঘোষনা করেন। 

শিশুদের মরদেহ ময়নাতদন্তের বিষয়ে পরিবারের পক্ষে দাগনভূঞা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে পরিবার ও স্থানীয়দের লিখিত আবেদনের ভিত্তিতে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করেন।

দাগনভূঞা পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) জাহাঙ্গীর আলম জানান, আজ সকালে বৃষ্টি ও বাতাসের কারনে বৈদ্যুতিক লাইন ছিঁড়ে যায়। শিশু দুইটি লাড়কি খুঁজতে গেলে এ মর্মান্তিক দূর্ঘটনা ঘটে। খবর পেয়ে বিদ্যুৎ সংযোগ বন্ধসহ আমাদের লোকজন ঘটনাস্থলে যান এবং দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন।

দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ লুৎফর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং নিহত দুই শিশুর পরিবারের লিখিত আবেদনের ভিত্তিতে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে বলে ও জানান তিনি।

যাযাদি/ এসএম