চকরিয়া-পেকুয়ার সাবেক এমপি জাফর আলমসহ ৩৫ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

ইউপি সদস্যসহ গ্রেফতার ৪

প্রকাশ | ০৪ অক্টোবর ২০২৪, ১৭:১৫

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

কক্সবাজারের চকরয়া-পেকুয়া (কক্সবাজার)১ আসনের  সাবেক সংসদ সদস্য জাফর আলমসহ ৩৫ জনের বিরুদ্ধে একাদশ সংসদ নির্বাচনে টৈটং ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে বিএনপি কর্মীকে হত্যাচেষ্টার অভিযোগে থানায় মামলা হয়েছে। 

বৃহস্পতিবার পেকুয়া থানায় টৈটং ইউনিয়ন বিএনপি কর্মী আবদুর রহিম বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। এই মামলায় টৈটং ইউপি সদস্য মনজুর আলম, মোহাম্মদ হোছাইন, রহিম উল্লাহ, ও জমির হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকালে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

থানায় দেয়া এজাহার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টৈটং ইউনিয়নের বটতলী শফিকিয়া মাদ্রাসা ভোট কেন্দ্রে ধানের শীষ প্রতিকের পক্ষে দায়িত্ব পালন করিছেলেন আবদুর রহিম। এসময় সাবেক সংসদ সদস্য জাফর আলম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদের নির্দেশে আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করেন। পরে ভোট কেন্দ্র দখল করে ভোট ছিড়ে নেন। নির্বাচনে জাফর আলম (চকরিয়া-পেকুয়া) সংসদ সদস্য নির্বাচিত হয়। 

মামলায় জাফর আলম, সালাহউদ্দিন আহমদ, টৈটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী ও রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদারকেও আসামী করা হয়েছে। 

মামলার বাদী আবদুর রহিম বলেন, ঘটনার পর থানায় এজাহার দিলেও তাদের কথামত পুলিশ মামলা নেয়নি। 

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সিরাজুল মোস্তফা বলেন, টৈটং এর আবদুর রহিম নামে এক বিএনপি কর্মী ৩৫ জনের বিরুদ্ধে মামলা করেছেন। 

যাযাদি/ এসএম