কেন্দুয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশ | ০৪ অক্টোবর ২০২৪, ১৬:২২

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় তমা আক্তার (১৪) নামে এক শিক্ষার্থী অভিমানে আত্মহত্যা করেছে । বৃহস্পতিবার (৩ অক্টোবর) উপজেলার গড়াডোবা ইউনিয়নের আঙ্গারোয়া গ্রামের বেজাইত্তে পাড়ায় এ মর্মান্তিক ঘটনাটি ঘটে ।

জানা যায়, বাঁশাটি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিলো তমা আক্তার । তার বাবার নাম গিয়াস উদ্দিন । তমা আক্তার রং পেন্সিল দিয়ে ছবি আঁকতে খুব ভালোবাসতো । স্কুলে সেই রং পেন্সিলগুলো ভেঙ্গে বা নষ্ট হয়ে যায় । এরপর বাড়িতে গিয়ে আবদার করে কিনে দেয়ার জন্যে । কিনে দিতে দেরি হওয়ায় রাগে-অভিমানে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে ।

বাঁশাটি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক কাজিম উদ্দিন ভূঁঞা বলেন, তমা আক্তার অনেক মেধাবী শিক্ষার্থী ছিলো   । অভিমানে সে ভুল পথ বেছে নিলো ।

তমার বড় ভাই মেহেদী হাসান কান্না ঝরা কন্ঠে বলেন, আমার খুব আদরের ছিলো । বুঝতেই পারি নি এভাবে সে চলে যাবে ।

স্থানীয় ইউপি সদস্য মোঃ মিলন মিয়া মুঠোফোনে বলেন, শুনেছি আছরের পর সে নিজের রুমে ঘুমাতে যায় । কিন্তু সন্ধ্যা হলেও দরজা খুলে বেরিয়ে না আসায় পরিবারের লোকজন দরজা ভেঙে তাকে পড়ে থাকতে দেখে । পরে পুলিশ এসে গলায় দাগ পেয়েছে এবং থানায় নিয়ে যায় । 

এ বিষয়ে কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে  । তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়া হবে ।

যাযাদি/ এসএম