শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

নিরাপদ আর নান্দনিক ঈশ্বরদী পৌরসভা গড়া হবে : পৌর প্রসাশক

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
  ০৪ অক্টোবর ২০২৪, ১২:৩৪
ছবি : যায়যায়দিন

দেশের প্রথম সারির পৌরসভার গুলোর মধ্যে অন্যতম একটি পৌরসভা ঈশ্বরদী । এই পৌরসভার নাগরিক সেবার মানোন্নয়ন এবং সর্বোচ্চ নিরাপত্তার জন্য পুরো পৌর এলাকায় সিসিটিভি ক্যামেরা স্থাপন, পানি ও পয়ঃনিষ্কাশনের ব্যবস্থা, সরকারি জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদসহ পৌরসভার প্রবেশ পথের প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে একটি করে নান্দনিক ফটক তৈরী করার মধ্যদিয়ে ঈশ্বরদী পৌরসভাকে একটি নিরাপদ ও নান্দনিক পৌরসভা হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন সদ্য দ্বায়িত্ব প্রাপ্ত ঈশ্বরদী পৌর প্রসাশন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ।

বৃহস্পতিবার রাতে ঈশ্বরদী প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন নবনিযুক্ত ঈশ্বরদী পৌর প্রসাশক সুবীর কুমার দাশ।

এসময় তিনি বলেন, ঈশ্বরদী পৌরবাসীর জানমালের নিরাপত্তার কথা চিন্তা করে পুরো পৌর এলাকার বিশেষ বিশেষ পয়েন্টে মোট ৯৬ টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। ক্যামেরা নিয়ন্ত্রনে থাকবে শৃঙ্খলা এবং সীমাবদ্ধতা। নাগরিকদের সুবিধার্থে পৌরসভার একটি ওয়েবসাইট তৈরি করা হবে। নাগরিকরা ঘরে বসেই পৌরসভার যাবতীয় কাজ সারতে পারবেন এই ওয়েব সাইট থেকে।

তবে কোন প্রকার নথি পত্রের প্রয়োজন হলে সেই ওয়েব সাইটের নির্দিষ্ট স্থানে আবেদন করলে পৌরসভার দ্বায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা সুবিধাভোগী নাগরিকদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে নির্দিষ্ট দিনে নথি গ্রহনের জন্য আসতে বলবেন। তবে এসব নথি সংগ্রহ এবং নাগরিক সেবা ত্বরান্বিত ও ঝামেলা মুক্ত করতে পৌর সভায় আলাদা নাগরিক কর্নার করা হবে। নাগরিকরা সেখান থেকে তাদের নথি সংগ্রহ করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়া।

বর্ধিত পৌর কর নিয়ে চলমান আন্দোলন সম্পর্কে সুবীর কুমার দাশ বলেন, পূর্বে যারা ছিলে তারা পৌর কর বৃদ্ধি সম্পর্কে পৌরবাসীকে ঠিকঠাক অবহিতি না করার জন্যই মূলত এমনটা হয়েছে। তবে এই সমস্যা নিরসনে আমরা নাগরিকদের সাথে আলোচনা করছি। এ পর্যন্ত প্রায় ৪০ শতাং নাগরিকের সাথে আলোচনা করে তাদের বর্ধিত কর সমস্যার সমাধান করা হয়েছে। বাকি যে সময় টুকু আছে আমরা আশাবাদী অবশিষ্ঠ্য নাগরিকদের সাথেও আলোচনা করে সবার সমস্যার সমাধান করে আগামী এক মাসের মধ্যে একটি সুন্দর এবং নিরাপদ পৌরসভা উপহার দিতে পারব ঈশ্বরদী বাসীকে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী প্রেসকøাবের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান টিপু, সাধারণ সম্পাদক, এস এম ফললুর রহমান, সাবেক সভাপতি, মোস্তাক আহম্মেদ কিরন এবং এস এম রাজা, যুগ্ন সম্পাদক সেলিম সরদার, খন্দকার মাহবুবুল হক দুদু, কোষাধ্যক্ষ মহিদুল ইসলাম, প্রভাষক হাসানুজ্জামান, শেখ মেহেদী হাসান, জাহাঙ্গীর আলম, ওয়াহেদ আলী সিন্টু, শহীদুল্লা খান, খালেদ মাহমুদ সুজন, সৌরভ কুমার দেবনাথ, মাহফুুজুর রহমান , স্বপন প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে