শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

বাঁশখালীতে সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্রদলের মতবিনিময় সভা

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৪ অক্টোবর ২০২৪, ১২:০৫
ছবি : যায়যায়দিন

চট্টগ্রামের বাঁশখালী পৌরসভা ও সরকারি আলাওল কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দদের নিয়ে সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণে এবং সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন প্রতিষ্ঠার লক্ষ্যে দিকনির্দেশনা মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে সরকারি আলাওল কলেজ মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় পৌরসভা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক, দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য এস.এম তৈয়বের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী পৌরসভা বিএনপির আহ্বায়ক রাসেল ইকবাল মিয়া।

এ সময় পৌর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি খালেদ জিহানের সঞ্চালনায়, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী পৌরসভা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোশাররফ হোসেন, বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন পৌরসভা বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক মাহফুজুর রহমান আনিছ, পৌরসভা যুবদলের সদস্য সচিব শহিদুল কায়ছার বাদশা, পৌরসভা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মো. আলাউদ্দিন প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বাঁশখালী পৌরসভা বিএনপির আহ্বায়ক রাসেল ইকবাল মিয়া বলেন, ‘শিক্ষাঙ্গণকে সন্ত্রাস ও নৈরাজ্যমুক্ত করতে হবে। আমরা বিগত ১৬ বছর ধরে স্বৈরাচার শেখ হাসিনার বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করেছি। দেশের গণতন্ত্র, ভোটার অধিকার, সন্ত্রাসমুক্ত, নৈরাজ্যমুক্ত শিক্ষাঙ্গণ প্রতিষ্ঠার লক্ষ্যে আমাদের সংগ্রাম অব্যাহত ছিল। দলীয়করণ মুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ তৈরি করতে পারলে সাধারণ শিক্ষার্থীরা শিক্ষার পরিবেশ পাবে। শিক্ষাঙ্গণকে সন্ত্রাসমুক্ত করে শিক্ষার পরিবেশ তৈরি করতে করতে গিয়ে বিগত ১৬ বছরে আমাদের অনেক ছাত্রদলের নেতাকর্মী আহত-নিহত হয়েছে এবং হামলা–নির্যাতনের শিকার হয়েছে।'

তিনি আরও বলেন, ‘শিক্ষাঙ্গণের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে হবে। সন্ত্রাসী যারাই করুক না কেন তাদের ছাড় দেওয়া যাবে না। বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনের মাধ্যমে আমরা স্বৈরাচারমুক্ত একটি নতুন বাংলাদেশ পেয়েছি। বৈষম্য কোথায়ও থাকবে না। কারো দখলে কোন শিক্ষাঙ্গণ হতে দেওয়া যাবে না। সন্ত্রাসমুক্ত, নৈরাজ্যমুক্ত করে সাধারণ ছাত্র–ছাত্রীদের শিক্ষার পরিবেশ সৃষ্টি করতে হবে।'

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে