নারায়ণগঞ্জে গৃহবধু হত্যা মামলায় স্বামীর মৃত্যুদন্ড

প্রকাশ | ০৩ অক্টোবর ২০২৪, ১৮:১১

নারায়ণগঞ্জ প্রতিনিধি
ছবি যাযাদি

নারায়ণগঞ্জ রূপগঞ্জের গৃহবধূ জান্নাতুল ফেরদৌস জ্যোতি হত্যা মামলায় স্বামী আব্দুল্লাহ চৌধুরী ওরফে রাসেলকে (৩৪) মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক আমিনুল হক এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুল্লাহ চৌধুরী ওরফে রাসেল চট্টগ্রামের চন্দনগাঁও এলাকার একেএম ফরিদ আহমেদ চৌধুরীর ছেলে।

আর নিহত জান্নাতুল ফেরদৌস খুলনার খালিশপুর এলাকার জহিরুল ইসলামের মেয়ে। তারা সম্পর্কে স্বামী-স্ত্রী। একে অপরকে ভালোবেসে বিয়ে করেছিলেন।

নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. সালাহ উদ্দিন সুইট বলেন, আসামী আব্দুল্লাহ চৌধুরী ওরফে রাসেল এবং নিহত জান্নাতুল ফেরদৌস জ্যোতি ভালোবেসে বিয়ে করে সংসার জীবন শুরু করেছিলেন। তারা রূপগঞ্জের মৈকুলি এলাকায় হাবিবুর রহমানের বাসায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করতেন। বিয়ের কিছুদিন পর থেকে তাদের মধ্যে পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে কলহ শুরু হয়। এরই ধারাবাহিকতায় আব্দুল্লাহ ২০২২ সালের ৪ নভেম্বর গভীর রাতে দ্বন্দ্বের একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে জান্নাতুল ফেরদৌসকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ বলেন, ২০২২ সালের ৪ নভেম্বর রূপগঞ্জ থানার দায়ের করা হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করেছে বাদীপক্ষ। হত্যাকাণ্ডের পর জান্নাতুলের মা শারমিন আক্তার ডলি বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলার বিচার কার্যক্রম শেষে ১৮ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত এই রায় ঘোষণা করলেন।

যাযাদি/এসএস