বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

ওসমানীনগরে স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন

ওসমানীনগর(সিলেট)প্রতিনিধি
  ০৩ অক্টোবর ২০২৪, ১৬:৫১
ছবি যাযাদি

সিলেটের ওসমানীনগরে জাতীয় পরিচয় পত্র (স্মার্ট) কার্ড বিতরণের উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার তাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্মার্ট কার্ড বিতরন অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার অনুপমা দাসের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন অফিসার (ভারপ্রাপ্ত) মো. আলী আজমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল হালিম খান, সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান প্রমুখ।

জানা গেছে, ২০০৭ সাল হতে ২০১৬ সাল পর্যন্ত নিবন্ধিত উপজেলার ০৮ টি ইউনিয়নের নাগরিকদের স্মার্ট কার্ড বিতরন কার্যক্রমের উদ্বোধন করা হয়। কতৃর্পক্ষ লেমিনেটেড জাতীয় পরিচয়পত্রের বদলে মেশিন রিডেবল স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের কার্যক্রম উদ্যোগ নেয়া হয়। স্মার্ট কার্ড বিতরণের সময় কার্ডধারীদের ১০ আঙুলের ছাপ এবং চোখের আইরিশ সহ বায়োমেট্রিক তথ্য সংগ্রহ করবে নির্বাচন কমিশন। পরবর্তীতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র উপজেলার ০৮ টি ইউনিয়নে পর্যায়ক্রমে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

জানা গেছে, উপজেলার তাজপুর ইউনিয়নে ৩ থেকে ৮ অক্টোবর, দয়ামীর ইউনিয়নে ৯ থেকে ১৭ অক্টোবর, উছমানপুর ইউনিয়নে ১৮ থেকে ২৩ অক্টোবর, সাদিপুর ইউনিয়নে ২৪ থেকে ২৯ অক্টোবর, গোয়ালা বাজার ইউনিয়ন ৩০ অক্টোবর থেকে ০৩ নভেম্বর, উমরপুর ইউনিয়নে ৪ থেকে ৭ নভেম্বর, পশ্চিম পৈলনপুর ইউনিয়নে ৮ থেকে ১০ নভেম্বর, বুরুঙ্গা বাজার ইউনিয়নে ১১ থেকে ১৩ নভেম্বর বিতরণ করা হবে। এছাড়া যারা সময় মত স্মাট কার্ড নিতে না পারবে পরবর্তীতে উপজেলা নির্বাচন অফিস থেকে নিতে পারবেন বলে জানান।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে