বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

গাজীপুরে আন্দোলনে সাড়া দেয়নি শ্রমিকরা

গাজীপুর প্রতিনিধি
  ০৩ অক্টোবর ২০২৪, ১৪:১৯
ছবি : যায়যায়দিন

গাজীপুর সিটি কর্পোরেশনের জিরানি এলাকায় রেডিয়্যাল ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানার শ্রমিকদের আন্দোলনের ডাকে সাড়া না দেয়ায় আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় শ্রমিকরা কালিয়াকৈর—নবীনগর সড়কে অবস্থান নিয়ে বেশ কিছু সময় অবরোধ করে রাখে।

শিল্প পুলিশ ও শ্রমিকরা জানায়, জিরানী এলাকার রেডিয়্যাল ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানার শ্রমিকরা বিভিন্ন দাবি—দাওয়া নিয়ে বিক্ষোভ করে। এ সময়ে তাদের সঙ্গে পাশের আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকদের তাদের সঙ্গে শামিল হতে বলে। কিন্তু ওই কারখানার শ্রমিকরা তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ না করায় আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানায় হামলা চালায়। হামলা চালিয়ে বেশ কিছু মালামাল ভাঙচুর করে। ওই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে আইরিশ কারখানার শ্রমিকরা রেডিয়াল কারখানায় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে।

এ সময় দুই কারখানার শ্রমিকদের মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে উত্তেজিত শ্রমিকরা চন্দ্রা নবীনগর সড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। খবর পেয়ে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে নিলে সকাল দশটা থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ সুপার মোঃ সারোয়ার আলম বলেন, ঘটনা স্থলে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা রয়েছেন। তারা শ্রমিকদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করার চেষ্টা করছেন। চন্দ্রা নবীনগর সড়কে এই মুহূর্তে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তিনি আরো বলেন, জেলার ৮টি কারখানা আজ বন্ধ রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে