বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে বাকেরগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
  ০৩ অক্টোবর ২০২৪, ১১:০৬
ছবি : যায়যায়দিন

০২/১০ /২০২৪ রোজ বুধবার ,সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের লক্ষ্যে বাকেরগঞ্জ উপজেলা চত্বরে প্রায় পাঁচ শতাধিক শিক্ষকদের নিয়ে মানববন্ধন ও স্মারকলিপি পেশ কর্মসূচি পালন করেন। উক্ত মানববন্ধন কর্মসূচির সমন্বয়ক মো. সালেহীন সিকদার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য ও শতভাগ পদোন্নতি নিয়ে কথা বলেন।

তারা তাদের ন্যায্যতা যোগ্যতার ভিত্তিতে অচিরেই সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের জন্য মাননীয় প্রধান উপদেষ্টা, অন্তর্বর্তীকালীন সরকারের নিকট উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্মারকলিপি পেশ করেন। উক্ত কর্মসূচিতে এছাড়াও বক্তব্য প্রদান করেন মো মামুন খান, মো, আবুল বাশার, রেজাউল ইসলাম রাজা, রাসেল হায়দার খান, মাহবুব ইসলাম, আমিনুল ইসলাম সোহেব, মো রাহাত হাওলাদার, জাকির হোসেন, সালমান আজিম প্রমুখ শিক্ষকদের দাবি ১৩ম গ্রেড এর বেতন স্কেল তাদের জন্য চরম বৈষম্যের। এই গ্রেড চলতে পারে না।

একজন শিক্ষকের সংসার মাত্র ১৫ দিনের মত চলার পর তাদের ধার দেনা করে চলতে হয়। যে কারণে ১০ম গ্রেড বাস্তবায়ন এখন সময়ের দাবি। পার্শ্ববর্তী দেশের শিক্ষকগণের বেতন আর আমাদের দেশের প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের বেতন কাঠামোর চরম বৈষম্য করা হচ্ছে। এই দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলমান থাকবে।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মো: ইউনুস এর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে