স্টামফোর্ড ইউনিভার্সিটি’র প্রতিষ্ঠাতা এ হান্নান ফিরোজ জন্মবার্ষিকী পালন

প্রকাশ | ০২ অক্টোবর ২০২৪, ১৮:৫৯

যাযাদি ডেস্ক
ছবি যাযাদি

গত ১ অক্টোবর, ২০২৪ স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা, প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠাতা উপাচার্য প্রয়াত প্রফেসর ড. এম. এ. হান্নান ফিরোজ এর ৬৯তম জন্মবার্ষিকী পালন করা হয়। এ উপলক্ষে ইউনিভার্সিটি’র সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে সকাল ১১টায় তাঁর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন স্টামফোর্ড ইউনিভার্সিটি’র বোর্ড অব ট্রাস্টিজের সন্মানিত সদস্য ড. ফারাহনাজ ফিরোজ ও রুমানা হক রিতা। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি’র মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মনিরুজ্জামান, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ইউনুছ মিয়া, ট্রেজারার অধ্যাপক ড. জিয়াউল হাসান, রেজিস্ট্রার মুহাম্মদ আব্দুল মতিন, প্রক্টর ড. মৃত্যুঞ্জয় আচার্য্য সহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগণ, শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ।

এছাড়া বিকাল ৩টায় ইউনিভার্সিটি’র অডিটোরিয়ামে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। প্রক্টর ড. মৃত্যুঞ্জয় আচার্য্য'র সঞ্চালনায় অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মনিরুজ্জামান ও বোর্ড অব ট্রাস্টিজের সন্মানিত সদস্য জনাব মো. জাকির হোসাইন। অনুষ্ঠানে অধ্যাপক ড. এম. এ. হান্নান ফিরোজ এর স্মৃতিচারণ করেন ইউনিভার্সিটি’র প্রাক্তন উপাচার্য এবং ইমেরিটাস প্রফেসর ড. মো. ফিরোজ আহমেদ ও ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর ড. জামাল উদ্দিন আহমেদ। এরপর মরহুমের আত্নার মাগফিরাত কামনায় দোয়া ও মুনাজাত করা এবং কেক কাটার মাধ্যমে আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

উল্লেখ্য, অধ্যাপক ড. এম. এ. হান্নান ফিরোজ ১ অক্টোবর ১৯৫৬ সালে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলাতে জন্মগ্রহন করেন এবং ২৯ অক্টোবর ২০১৭ সালে ইন্তেকাল করেন।

যাযাদি/এসএস