হাকিমপুরে শারদীয়া দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

প্রকাশ | ০২ অক্টোবর ২০২৪, ১৭:০৯ | আপডেট: ০২ অক্টোবর ২০২৪, ২০:৪৬

হাকিমপুর (দিনাজপুর)প্রতিনিধি
ছবি যাযাদি

দিনাজপুরের  হাকিমপুরে  প্রতি বছরের ন্যায় উৎসাহ উদ্দীপনার মধ্য  দিয়ে আসন্ন শারদীয়ার দুর্গাপূজা উদযাপন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২ অক্টোবর) উপজেলা পরিষদ কনফারেন্স রুমে এর আয়োজন করা হয়।

উপজেলা প্রশাসনের উদ্যোগে ও ইউএনও অমিত রায়ের  সভাপতিত্বে অনুষ্ঠিত  সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনপির উপজেলা শাখা সভাপতি ফেরদৌস রহমান , বিশেষ অতিথির  বক্তব্য রাখেন , ওসি( তদন্ত) এস এম জাহাঙ্গীর আলম , বিএনপি উপজেলা শাখা সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র সাখাওয়াত হোসেন শিল্পী, জামাতে ইসলামী বাংলাদেশ হাকিমপুর উপজেলা শাখার আমির ও সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, পল্লী বিদ্যুৎ হিলি সাব জোনালের  এজিএম  বিশ্বজিৎ সরকার, হিলি  ফায়ার সার্ভিস ইনচার্জ মিজানুর রহমান মিজান, উপজেলা প্রকৌশলী মনোয়ার হোসেন, উপজেলা আনসার ও ভিডিপি ট্রেনিং  ইন্সট্রাক্টর আরিফ হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদ রানা, ইসলামিক ফাউন্ডেশন উপজেলা ফিল্ড  সুপারভাইজার আকরাম হোসেন, হাকিমপুর প্রেসক্লাবের   সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, বিএনপির হাকিমপুর পৌর শাখা সভাপতি ফরিদ খান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নবগঠিত  হাকিমপুর উপজেলা শাখার ভারপ্রাপ্ত  সভাপতি অতীন কুমার মানি অভয় ও সাধারণ সম্পাদক দীপঙ্কর সাহা রিপন, চন্ডিপুর সার্বজনীন দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি অলক কুমার বসাক মিন্টু, গোহাড়া  সার্বজনীন দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি জনার্দ্দন চন্দ্র রায়সহ উপজেলার অন্যান্য পূজা উদযাপন  কমিটির নেত্রবৃন্দ।সভায় বক্তব্য রাখেন।

এবারের পূজা মন্ডবগুলির নিরাপত্তায় পুলিশ ও বিজিবির টহল দল নিয়োজিত থাকার পাশাপাশি অধিক  গুরুত্বপূর্ণ পূজা মন্ডবগুলিতে ৮ জন করে ও গুরুত্বপূর্ণ ও সাধারণ মণ্ডপ গুলিতে ৬ জন করে সার্বক্ষণিক আনসার ও ভিডিপি সদস্য নিয়োজিত  থাকবে। এদের মধ্যে দু'জন করে মহিলা সদস্য থাকবে। পাশাপাশি সভায়  স্বেচ্ছাসেবী হিসেবে  বিএনপির পক্ষ থেকে প্রতিটি মন্দিরে ১৫ জন করে সদস্য নিয়োজিত  থাকারও ঘোষণা দেওয়া হয়। এবারের উৎসব আগামী ৯ অক্টোবর মহা ষষ্ঠীর   মধ্যে শুরু হয়ে ১৩ অক্টোবর  প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হবে। তিথী অনুযায়ী মহানবমী ও মহাদশমী পুজা একদিনে উৎযাপিত হবে, সে কারণে ১২ অক্টোবর কোন পুজা উৎযাপন কমিটি ইচ্ছে করলে সেদিনই প্রতিমা বিসর্জ্জন করতে পারবেন। এবারে উপজেলার ১টি পৌরসভাসহ ৩টি ইউনিয়নে মোট ২১টি পুজা মন্ডবে পুরোদমে  প্রতিমা তৈরীর কাজ এগিয়ে চলছে।