বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

মেঘনায় বালু উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষ : একজন গুলিবিদ্ধ

চাঁদপুর প্রতিনিধি
  ০২ অক্টোবর ২০২৪, ১৩:৪২
ছবি: যায়যায়দিন

চাঁদপুরে মেঘনা নদীতে রাতের আঁধারে বালু উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়েছে। এছাড়া আহত হয়েছে অন্তত পাঁচজন।

গত মঙ্গলবার গভীর রাতে জেলার মতলব উত্তর উপজেলার বোরোচর এলাকায় মেঘনা নদীতে এই ঘটনা ঘটে।

গুরুতর আহত আরিফ উল্লাহ সরকার চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছে। তাকে সেখান থেকে পরবর্তীতে ঢাকা মেডিকেলে রেফার করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানায়, মেঘনা নদীর বোরোচর এলাকায় একদল দুর্বৃত্ত রাতের আধারে বালি কাটার চেষ্টা করে। এ সময় স্থানীয় লোকজন দুর্বৃত্তদের বাঁধা দিতে গিয়ে হামলার শিকার হয়। তাদের হামলায় একজন গুলিবিদ্ধ হয়েছে।

এছাড়া সংঘর্ষে অন্তত ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে।

আহত আরিফ উল্যার মেয়ে তানজিলা বলেন, মঙ্গলবার রাত ২টায় হট্টগোলের খবর পেয়ে আমার বাবা নদীতে যায়। সেখান একদল লোক বালি কাটার চেষ্টা চালায়। তাদের বাঁধা দিতে গিয়ে আমার বাবা গুলিবিদ্ধ হয়।

মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: কামরুজ্জামান বলেন, এই বিষয়ে আমরা অবগত নই। সংঘর্ষের ঘটনায় অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

চাঁদপুর সদর হাসপাতালের সহকারী রেজিস্টার (সার্জারী) ডা: মো: রফিকুল হাসান ফয়সাল বলেন, আরিফ উল্যার শরীরের বিভিন্ন স্থানে ছড়া গুলি রয়েছে। খাদ্য নালী ছিদ্র হয়ে গেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এদিকে সম্প্রতি রাতের আঁধারে মেঘনা নদীতে বালি উত্তোলন চেষ্টাকালে বেশকিছু ড্রেজার জব্দ ও অর্ধশত শ্রমিক আটক করে জেলহাজতে পাঠানো হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে