বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

ঘাটাইলে দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা শুরু

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি
  ০২ অক্টোবর ২০২৪, ১০:২৭
ছবি : যায়যায়দিন

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় আসন্ন্ সনাতন ধর্মালম্বীদের বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসব মহালয়ার এবং চন্ডিপাঠের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু। এবার হিন্দু শাস্ত্রীয় মতে দেবী দোলায় আগমন আর ঘোটকে গমন করবে।

১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৬১টি পুজা মন্ডবে অনুষ্ঠিত হবে শারদীয়া দুর্গোৎসব।এর ৭টি মন্ডবে পৌর এলাকায় অনুষ্ঠিত হবে। তাইতো প্রতিমা শিল্পিরা সারা দিন রাত কাজ করে যাচ্ছে প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় পার করছে।পুজার আনন্দে মেঠে উঠেছে আবার বৃদ্ধ থেকে শুরু করে সকল বয়সের ছেলে মেয়েরা ।

দোকান গুলো বিপনী বিতানে কেনা কাটায় ব্যস্ত সময় পার করছে ক্রেতাগন। এদিকে যাতে সনাতন ধঘর্মালম্বীরা যাতে নির্বিগ্নে তাদের ধর্মীয় উৎসব পালন করতে সেজন্য নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা ।হিন্দু ধর্মীয় নেতাদের নিয়ে প্রশাসন তাদের কোন ধরনের অসুবিধা হচ্ছে কিনা তা নিয়ে মত বিনিময় সভা করেছে।

এ বিষয়ে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের উপজেলা শাখার সাধারন সম্পাদক অমুল্য চন্দ্র আর্য্য দৈনিক যায়যায়দিন প্রতিবেদক কে জানান আমাদের সব প্রস্ততি প্রায় শেষ। প্রশাসন থেকেও আমরা নিশ্চয়তা পেয়েছি নিরাপত্তার বিষয়ে।

আসন্ন শারদীয়া দুর্গোৎসবের নিরাপত্তার বিষয়ে ঘাটাইল থানা অফিসার্স ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম জানান সনাতন ধর্মালম্বীরা যাতে তাদের ধর্মীয় উৎসব কোন প্রকার বাধাহীন ভাবে পালন করতে পারে সে বিষয়ে নিরাপত্তা বিষয়ে আমরা সর্বদাই সচ্ষ্টে থাকবো।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে