নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে বিজিবির অভিযানে কোটি টাকার ক্রিস্টাল‌ মেথ আইস উদ্ধার

প্রকাশ | ০১ অক্টোবর ২০২৪, ১৯:৩০

নাইক্ষ্যংছড়ি (,বান্দরবান) প্রতিনিধি
ছবি যাযাদি

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ‍্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তবর্তী ঘুমধুম ইউনিয়নের তুমব্রুর চিকন পাতা বাগানের পাহাড়ে ৩৪ বিজিবি অভিযান চালিয়ে ১কেজি ক্রিস্টাল‌ মেথ আইস উদ্ধার করেছে।

মঙ্গলবার (১ অক্টোবর) ভোর সাড়ে ৫ টার সময়    নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে কক্সবাজার ৩৪ বর্ডার গাড বাংলাদেশ (বিজিবি)'র দায়িত্ব পুর্ন  এলাকায় বিওপির বিশেষ টহল দল বিওপি থেকে  উওর-পশ্চিমে বাংলাদেশ-মায়ানমার সীমান্তের ঘুমধুম  ইউনিয়নের তুমব্রুর চিকন পাতা বাগানের পাহাড়ে ৩৪ বিজিবি অভিযান চালিয়ে মালিক বিহীন ১কেজি ক্রিস্টাল‌ মেথ আইস উদ্ধার করেছে।  যার আনুমানিক মূল্য ১ কোটি ৪০ লক্ষ টাকা বলে জানা যায়।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ক্রিস্টাল মেথ আইস সমূহ কক্সবাজার ব্যাটালিয়ন সদরে ধ্বংসের জন্য  জমা করা হবে বলে জানান  বিজিবি।

৩৪ বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী এর নেতেৃত্ব নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে তুমব্রুর বিওপির বিশেষ টহল দল এই অভিযান চালায়।  এই সময় ১কেজি ক্রিস্টাল‌ মেথ আইস উদ্ধার করা হয়। এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।  বিজিবির অভিযানের খবর পেয়ে মাদক পাচারকারীগণ পালিয়ে যায়।

৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী বলেন, উদ্ধারকৃত মাদক দ্রব্য  সীমান্তের মাদক পাচারকারীগণ অবৈধ পন্থায় পাশ্ববর্তী মিয়ানমার থেকে এনে, অন্যত্র  পাচারের  জন্য চেষ্ঠা করেছিল। বিজিবির অভিযান ও কঠোরতায় মাদক পাচারকারীগণ সফল হতে পারেনি।

উল্লেখ্য যে, সীমান্তে বিজিবির এমন মাদক ও চোরাচালান বিরোধী অভিযান পরিচালনায় বিজিবিকে সাদুবাধ জানিয়েছেন।  বিজিবিকে  সীমান্তে মাদক ও চোরাচালান বিরোধী অভিযান অব্যাহত রাখার দাবী জানিয়েছেন সচেতন মহল।

যাযাদি/এসএস