বিদায়ের বেলায় গলাচিপাবাসীকে কাঁদিয়ে গেলেন ইউএনও মো. মহিউদ্দিন আল হেলাল

প্রকাশ | ০১ অক্টোবর ২০২৪, ১৮:৪০

গলাচিপা (পটুয়াখালী ) প্রতিনিধি
ছবি যাযাদি

বিদায়ের বেলায় গলাচিপাবাসীকে কাঁদিয়ে গেলেন ইউএনও মো. মহিউদ্দিন আল হেলাল। সোমবার (৩০ সেপ্টেস্বর) রাতে সরকারি বদলিজনিত কারণে তিনি সবার মাঝ থেকে বিদায় নিয়ে চলে যান ঢাকার উদ্দেশ্যে। গলাচিপা উপজেলায় ইউএনও মহিউদ্দিন আল হেলাল ২০২২ সালে যোগদানের পর থেকেই এলাকার মানুষের হৃদয়ে বিশেষ স্থান তৈরি করে নেন। তাঁর নেতৃত্বে গলাচিপায় সমাজসেবামূলক কার্যক্রম এবং শিক্ষা ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন ঘটে। ছাত্র-ছাত্রীদের প্রতি তাঁর যতœ ও শিক্ষার প্রতি আগ্রহ তাঁকে একটি আদর্শ শিক্ষকের রূপে তুলে ধরে।

মহিউদ্দিন আল হেলাল শুধু একজন উপজেলা প্রশাসনিক কর্মকর্তা ছিলেন না; তিনি ছিলেন সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর প্রতীক। গরিব, দুঃখী এবং অসহায় মানুষের প্রতি তাঁর সহানুভূতি ও সাহায্য সহযোগিতা এলাকার জনগণের কাছে তাঁকে একজন সত্যিকারের বন্ধু করে তুলেছিল। স্থানীয়রা তাঁর সেবার জন্য কৃতজ্ঞতা জানাতে কখনোই পিছপা হননি।

তাঁর বিদায়ের দিন গলাচিপাবাসী অশ্রæ ফেলে তাঁকে বিদায় জানায়, তিনি নিজেও অশ্রæ ফেলেন, এ যেন এক আপনজন হারানোর বেদনা। বিদায়ী বক্তব্যে তিনি গলাচিপাবাসীর প্রতি তাঁর আন্তরিক ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, "আপনারা আমার পরিবারের মতো।" তাঁর কথা এবং কাজ ভবিষ্যতে গলাচিপার মানুষের মনে রয়ে যাবে।

মহিউদ্দিন আল হেলালের এই বিদায় একটি নতুন অধ্যায়ের সূচনা, তবে গলাচিপার ইতিহাসে তিনি এক উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবেন। তাঁর অসাধারণ অবদানগুলি মানুষের মনে চিরকাল প্রভাব ফেলবে এবং ভবিষ্যতে নতুন নেতৃত্বের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।


যাযাদি/এসএস