মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

আলীকদমে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত 

আলীকদম(বান্দরবান)প্রতিনিধি
  ০১ অক্টোবর ২০২৪, ১৫:২৬
ছবি : যায়যায়দিন

মর্যাদাপূর্ণ বার্ধক্য: বিশ্বব্যাপী প্রবীণ পরিচর্যা ও সহায়তা ব্যবস্থাপনা শক্তিশালী করুন, এ প্রতিপাদ্য নিয়ে বান্দরবানের আলীকদম উপজেলায় অনুষ্ঠিত হয়েছে ৩৪ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস- ২০২৪।

বাংলাদেশ প্রবীণ,প্রতিবন্ধী এবং মাদকাসক্ত ব্যক্তিদের সমন্বিত উন্নয়ন প্রকল্প (এসডিডিবি) কারিতাস বাংলাদেশ, চট্টগ্রাম অঞ্চলের আয়োজনে, মঙ্গলবার সকালে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে উপজেলা হলরুমে, সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন এর সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এসডিডিবি প্রকল্প কারিতাস চট্টগ্রাম অঞ্চলে এনিমেটর, ইন্দ্রেটিং ত্রিপুরার সঞ্চালনায়, উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রূপায়ণ দেব।

প্রধান অতিথি বক্তব্যের শুরুতে, প্রবীনদের স্বাস্থ্য সুরক্ষা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করার জন্য ব্যক্তিগত পক্ষ থেকে ধন্যবাদ জানায় কারিতাস বাংলাদেশকে। প্রবীণ ব্যক্তিদের বয়স্ক ভাতা, পারিবারিকভাবে নির্যাতনের শিকার হলে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন উপজেলা নির্বাহী অফিসার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে গঠনমূলক আলোচনা করেন, কারিতাস বাংলাদেশ চট্টগ্রাম অঞ্চলের এসডিডিবি প্রকল্পের মাঠ কর্মকর্তা অল্টার ডায়েস। উপস্থিত ছিলেন সহকারী যুব উন্নয়নে কর্মকর্তা উশৈচিং মার্মা, সহকারী সমাজসেবা অফিসার, ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার রেহেনা আক্তার, সাংবাদিক সহ স্থানীয় গণ্যমান্য প্রবীণ, প্রতিবন্ধী ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে একটি র্যালী আয়োজন করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে