মহানবী (সা.)-কে কটূক্তির প্রতিবাদে মনোহরগঞ্জে হেফাজতের বিক্ষোভ মিছিল 

প্রকাশ | ০১ অক্টোবর ২০২৪, ১৪:৫২

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ কর্তৃক ইসলাম ধর্ম ও রাসূলুল্লাহ (সাাঃ) এর নামে জঘন্য কটুক্তি এবং বিজেপি সাংসদ নিতেশ নারায়ন রাণে কর্তৃক তাকে সমর্থন করার প্রতিবাদে কুমিল্লার মনোহরগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মনোহরগঞ্জ উপজেলা হেফাজতে ইসলাম বাংলাদেশ। 

সোমবার (৩০ সেপ্টেম্বর) বাদ আছর মনোহরগঞ্জ খোদাই ভিটাস্থ বায়তুন নূর জামে মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মনোহরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

 বিক্ষোভ মিছিলে “রাসুলের অপমান সইবে নারে মুসলমান” এমন শ্লোগানে মুখরিত হয় গোটা এলাকা। সমাবেশে বক্তারা হযরত মুহাম্মদ (সা.) কে কটুক্তিকারি ভারতের রামগিরি মহারাজ এবং নিতেশ নারায়ন রাণে’র শাস্তি ও গ্রেফতারের দাবী জানান। 

এছাড়া অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ডঃ মুহাম্মদ ইউনুসকে এ ঘটনায় প্রকাশ্যে নিন্দা জ্ঞাপন করার প্রস্তাব জানান এবং সারাদেশে ওয়াজ মাহফিল ও ইসলামি সম্মেলনগুলো করার সহযোগিতা কামনা করেন। 

বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠানে বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম বাংলাদেশ মনোহরগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাওঃ সহিদ উল্লাহ, সহ-সভাপতি মাওঃ জামাল হোসেন, সাধারণ সম্পাদক মাওঃ আহম্মদ উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা নিজাম উদ্দিন, মাওলানা আব্দুল কাদের, সহ সাধারন সম্পাদক মাওলানা লোকমান হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা নজির আহমদ, সহ সংগঠনিক বাহা উদ্দিন তারেক, দপ্তর সম্পাদক মাওলানা এমদাদ উল্লাহ ফরাজী, অর্থ সম্পাদক মাওলানা শরিফ উদ্দিন প্রমুখ।

যাযাদি/ এসএম