ভারতে মহানবী(সা:) কে কটুক্তির প্রতিবাদে শ্রীপুরে বিক্ষোভ মিছিল

প্রকাশ | ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩৩

শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি
ছবি যাযাদি

ভারতে ইসলাম ধর্ম ও রাসূল (সা.)-কে নিয়ে রামগিরি মহারাজের কটূক্তি এবং বিজেপি নেতা নিতেশ রানে তা সমর্থন করার প্রতিবাদে গাজীপুরের শ্রীপুরে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছেন ছাত্র -জনতা।

রবিবার (২৯ সেপ্টেম্বর) সকালের দিকে শ্রীপুর মুক্তিযুদ্ধা রহমত আলী সরকারি কলেজ চত্বর থেকে মূল সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি রেলগেটে এসে শেষ হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফয়সাল সাদেক, হাবিব হাসান, নাজমুল হাসান, রিয়াদ, শান্ত,ফাহিমসহ প্রমূখ প্রতিবাদ সভায় বক্তারা বলেন,'আমাদের প্রিয় নবী মুহাম্মদ (সা:) যাকে আমরা জীবনের চেয়েও বেশি ভালোবাসি। সেই রাসুলের (সা.)-এর প্রতি যে অবমাননা করা হয়েছে তা কোনোদিনও ধর্মপ্রাণ মুসলমানেরা মেনে নিবেনা। তাই আমরা ছাত্রজনতা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই।

তাঁরা বলেন,সারাবিশ্বের কোথাও ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে কোনো অন্যায় অত্যাচার হলে বাংলার মুসলমানরা বসে থাকবে না। তাদের বিরুদ্ধে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। বিক্ষোভ সমাবেশে বিভিন্ন নাতে রাসুল গেয়ে মহানবি (সা.)-এর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানান অংশগ্রহণকারীরা।

আগস্টে ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী হাবিব হাসান আজকের সভায় বলেন, 'সারাবিশ্বের মুসলমানরা একটা দেহের মতো কোনো একটা অঙ্গ ব্যথা পেলে সারা দেহ ব্যথা পাই। আজ যেভাবে ভারতে মুসলমান ভাইবোনদের ওপর নির্যাতন-চালানো হচ্ছে, তাদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হচ্ছে এসবের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।


যাযাদি/এসএস