রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে প্রতারনার মামলায় অভিযুক্ত এক নারীকে কারাগারে প্রেরন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:২০
ছবি যাযাদি

চাঁপাইনবাবগঞ্জে বিয়ের প্রলোভণে প্রতারণার মামলায় এক নারীকে সিনিয়র চীফ জুডিসিয়াল মাজিস্ট্রেট এর কারাগারে প্রেরন করা হয়। যার মামলা নংঃ সি.আর-১১/২০২৩।

উল্লেখিত মামলার বাদী বাপ্পি কুমার দাস(২৯) পিতা: কমল চন্দ্র দাস চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার হুজরাপুর পোড়াবাগ এলাকার স্থানীয় বাসিন্দা এবং অভিযুক্ত নারী সংগীতা রানী দাস(২৭) একই জেলার শিবগঞ্জ উপজেলার মোবারকপুর রঘুনাথপুর গ্রামের বিকাশ চন্দ্র দাসের কন্যা।

ঘটনার সূত্রপাত হয় জন্মসূত্রে আত্নীয়তার সম্পর্ক হতে এবং তা বদলে যায় প্রেমে ও পরবর্তীতে পরিনয়ে হয় প্রতারণায় শিকার। বাদী ও বিবাদী উভয়ই দুঃসম্পর্কের ভাই-বোন যদিওবা তা শুধুমাত্র সামাজিক ভাবমূর্তিতেই কিন্তু কৈশরীক বয়সেয় তা বদলে গভীর প্রেমে। বাদীর ভাষ্যমতে,২০১২ সাল হতে বিবাদী সংগীতা রানী দাসের বিয়ের প্রলোভনে তিনি পড়াশোনার সকল খরচ বহন করেন ও তার ভবিষ্যতের কথা চিন্তা করে বিবাদীর নামে অগ্রনী ব্যাংক লিমিটেডের ঢাকায় গ্রীন রোড শাখায় ০২০০০১৬০৬৪৬৮৭ নং একাউন্টে নিজেকে নোমিনী করে তিন লক্ষ টাকা এককালীন জমা করে। কিন্তু পরবর্তীতে সংগীতা রানী দাস বাদীর সাথে প্রতারনা করে সুদীপ্ত সরকার নামে এক ব্যক্তির সাথে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। যা বাদী কোন অবস্থাতেই মেনে নিতে পারেন না ফলশ্রুতিতে আইনের শরণাপন্ন হয়ে ৭ই নভেম্বর ২০২২ ইং তারিখে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন এবং কোনধরনের ফিরতি মন্তব্য না পাওয়ায় পরবর্তীতে মামলা দায়ের করেন।

এই বিষয়ে সিনিয়র এক আইনজীবী বলেন বাদী যে ধরনের অভিযোগ করে তার প্রেক্ষিতে ১৮৬০ সালের দণ্ডবিধির ৪০৬ ও ৪২০ ধারায় অভিযুক্তের ওপর প্রতারনার মামলা হয়।

ঘটনার তদন্তের ফলাফলের ওপর পর্যালোচনা করে এবং উক্ত ঘটনার সত্যতা যাচাইকল্পে ও বিচারাধীন মর্মে বিজ্ঞ আদালত ২৫ নভেম্বর ২০২৪ ইং তারিখে অভিযুক্ত নারীকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেন। উল্লেখ্য যে, এই সংগীতা রানী দাসের নামে বাদীর আরেকটি মামলাঃ সি,আর -১১৫/২০২৩(নবাব) চাঁপাইনবাবগঞ্জে জেলা ও দায়রা জজ আদালতে প্রকিয়াধীন রয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে