রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

ক্লিনিকের লাইসেন্স বাতিলের দাবীতে মানববন্ধন

শরীয়তপুর সদর প্রতিনিধি
  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫৩
ছবি যাযাদি

শরীয়তপুরে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে নবজাতকের স্বজন ও শরীয়তপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা। ২৯ সেপ্টেম্বর (রবিবার) সকাল ১১টায় বিক্ষোভ মিছিলটি শরীয়তপুর সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে জেলা প্রশাসক এর কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নবজাতকের মামা সিমান্ত হাসান প্রিয় ও নবজাতকের বাবা বাবুল শিকদার শিক্ষার্থী রাবেয়া। তারা বলেন, শরীয়তপুর স্পেশালাইজড হাসপাতালের অবহেলা ও ভুল চিকিৎসায় আমাদের এক নবজাতকের জিবন গিয়েছে। আমরা ওই হাসপাতালের তখনকার দায়িত্বরত ডাক্তারের বিচার ও হাসপাতালটির লাইসেন্স বাতিল করতে হবে। আর যাতে এ শরীয়তপুরে কোন মায়ের বুক খালি না হয়। সাথে সাথে স্বাস্থ্য খাতে দুর্নিতিও দুর করতে হবে।

এসময় রোগির স্বজন ও শিক্ষার্থীরা ঘটনার তদন্ত করে ও ওই প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করে দোষীদের বিচারের দাবি জানান। তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্বারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য গত ২৬ সেপ্টেম্বর আতিকা সুলতানা নামে এক গর্ভবতী নারী প্রসব বেদনা নিয়ে শরীয়তপুর স্পেশালাইজড হসপিটালে ভর্তি হয়। তখন আতিকা সুলতানার স্বামী মোঃ বাবুল সিকদার নামাজ আদায় করতে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ তার অনুমতি ছাড়াই অপারেশন করে। অপারেশনে কন্যা সন্তানের জন্ম হয়। জন্মের পর থেকেই নবজাতক অসুস্থ হয়ে পরে। তাকে ঢাকায় প্রেরন করা হলে সেখানেই মৃত্যুবরন করে। সেখানকার কর্তব্যরত চিকিৎসক জানান ভুল চিকিৎসার কারণে নবজাতকের সমস্যা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে