রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

গাড়ি বহরে হামলা-ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় নীলফামারীতে ৩১জনের নামে মামলা

স্টাফ রিপোর্টার, নীলফামারী
  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৬
ছবি যাযাদি

গাড়ি বহরে হামলা-ভাংচুর-অগ্নিসংযোগ ও মারধোরের ঘটনায় নীলফামারী-১ আসনের সাবেক সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকারসহ ৩১জনের নাম উল্লেখ করে আদালতে মামলা হয়েছে।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ রবিবার মামলাটি দাখিল করেন ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের আট নং ওয়ার্ড বিএনপির সভাপতি রবিউল ইসলাম।

মামলায় ডোমার উপজেলা পরিষদের সাবেক দুই চেয়ারম্যান তোফায়েল আহমেদ ও সরকার ফারহানা আকতার সুমি, ডোমার উপজেলা আওয়ামীলীগের সভাপতি মনোয়ার হোসেন উল্লেখযোগ্যদের তালিকায় রয়েছেন। এতে অভিযোগ করা হয় ২০১৮ সালের ২৩ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ধানের শীষ প্রতিকের প্রার্থী অধ্যাপক রফিকুল ইসলাম প্রচারণা কর্মসুচির অংশ হিসেবে চিলাহাটির দিকে রওনা হলে জোড়াবাড়ি এলাকায় হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করেন আফতাব উদ্দিন সরকারের নেতৃত্বে অন্যান্য আসামীরা। এ সময় অধ্যাপক রফিকুল ইসলাম প্রাণে বেঁেচ গেলেও আহত হন অন্তত ৬০জন বিএনপির নেতা কর্মী।

ডোমার উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুদ বিন সুমন জানান, ঘটনাস্থলে চারটি কার ভষ্মিভুত ও ২২টি মোটর সাইকেল ভাংচুর করা হয়। এতে প্রায় ৫৫লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।

তিনি বলেন, অধ্যাপক রফিকুল ইসলাম সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বড় বোন সেলিমা রহমানের স্বামী এবং নীলফামারী জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য প্রকৌশলী শাহরিন ইসলাম চৌধুরী তুহিনের বাবা।

বিষয়টি নিশ্চিত করে মামলার বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট আল মাসুদ চৌধুরী বলেন, মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করার জন্য ডোমার থানাকে নির্দেশ দিয়েছেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক জাহাঙ্গীর আলম। মামলায় অজ্ঞাত হিসেবে আরো ৩’শ জনকে আসামী করা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে