কুলাউড়ায় এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের ওরিয়েন্টেশন

প্রকাশ | ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩৯

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

মৌলভীবাজারের কুলাউড়ায় ইউনিসেফের অর্থায়নে এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের উদ্যোগে এক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে এএএন এর উপজেলা এরিয়া অফিস মিলনায়তনে এ ওরিয়েন্টেশনসভা অনুষ্ঠিত হয়।

কুলাউরা সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হাসিনা আকতার ডলির সভাপতিত্বে উক্ত সভায় শুভেচ্ছা বক্তব্য দেন, এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের  এরিয়া ম্যানেজার মোহাম্মদ সাদেক সফিউল্লাহ এবং প্রেজন্টেশন উপস্থাপন করেন এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের  সিনিয়র ট্রেনিং অফিসার ও বালাগঞ্জ এরিয়া ম্যানেজার মো: আহমেদ হোসেন চৌধুরী হেলাল।

উক্ত ওরিয়েন্টেশন সভায় স্থানীয় সরকার প্রতিনিধি, এনজিও প্রতিনিধি ও ডিপিএইচই ম্যাকানিক্সসহ কমিউনিটির উপকারভোগীরা অংশগ্রহন করেন।

এরিয়া ম্যানেজার মোহাম্মদ সাদেক সফিউল্লাহ জানান, সমতা ও ন্যায্যতার ভিত্তিতে পানির স্থাপনা বন্টন,পানির উৎস স্থাপন ও সচেতনতা বাড়াতে পারলে সকলের জন্য  নিরাপদ পানির ব্যবস্থা, উন্নত স্যানিটেশন ও খোলা স্থানে মলত্যাগ মুক্ত এবং স্বাস্থ্য বিধি নিশ্চিত করা সম্ভব। আর্সেনিক ঝুঁকি নিরসনে কমিউনিটির সক্ষমতা বৃদ্ধি এবং সকলের জন্য নিরাপদ পানি নিশ্চিত করণ প্রকল্প বাস্তবায়নে লক্ষ্যে কাজ করছে এশিয়া আর্সেনিক নেটওয়ার্ক।

যাযাদি/ এম