ভারতে মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে শিবচরে বিক্ষোভ 

প্রকাশ | ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০৯

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বাংলাদেশ ফরায়জী আন্দোলন ও শিবচর ওলামা ঐক্য পরিষদের আয়োজনে বিক্ষোভ মিছিলটি ৭১ সড়ক প্রদক্ষিণ করে শিবচর কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে শেষ করে একটি সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। 

সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ফরায়জী আন্দোলনের সভাপতি আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান পীর সাহেব বাহাদুরপুর। সমাবেশে আরো বক্তব্য রাখেন  শিবচর জামিয়া মুহাম্মাদিয়া শামসুল উলূম কওমি মাদ্রাসা মুহতামিম মাওলানা আকরাম হুসাইন সাহেব, তালুকদার কান্দি মাদ্রাসা মুহতামিম মাওলানা শাহ আলম তালুকদার, জামিয়াতুস সুন্নাহ মাদ্রাসা মুহতামিম ও শাইখুল হাদিস মাওলানা নেয়ামাতুল্লাহ আল ফরিদী, এমদাদুল উলুম কওমি মাদ্রাসা মুহতামিম মাওলানা নাসির উদ্দীন মোল্লা, সহ আরো অনেকেই। 

সমাবেশে বক্তারা বলেন, ভারতে মহানবী হযরত মুহম্মদ (সা.)- কে নিয়ে কটূক্তিকারীদের ফাঁসি চাই। ইসলাম ও আমাদের প্রাণের মহানবী (সা.)-কে নিয়ে কোনো কটূক্তি সহ্য করা হবে না। বাংলার মানুষ ভারতে লংমার্চ করতে প্রস্তুত আছে। অতিদ্রুত কটূক্তিকারীদের গ্রেফতার করতে হবে। 

বক্তারা আরো বলেন, বাংলাদেশে হিন্দু-মুসলিম কাঁধে কাঁধ মিলিয়ে বসবাস করছে। কিন্তু বিচ্ছিন্ন কোনো ঘটনা ঘটলেই ভারত থেকে বলা হয়, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নেই। অথচ ভারতেই সংখ্যালঘু কোনো জাতি নিরাপদভাবে বসবাস করতে পারে না। মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির জন্য ভারতকে ক্ষমা চাইতে হবে। এ অতিদ্রুত কটূক্তিকারীদের গ্রেফতার করে কঠিন বিচার করতে হবে । 

যাযাদি/ এসএম