রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

ফেনীতে  ছাত্র আন্দোলনে সাইদুল হত্যা মামলার আসামি শাহ্ আলম গ্রেপ্তার

ফেনী প্রতিনিধি
  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৮
ছবি: যায়যায়দিন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে ফেনীর মহিপালে ছাত্র- জনতার অবস্থান কর্মসূচিতে গুলি করে হত্যা মামলার পলাতক আসামী শাহ্ আলম (৫০) প্রকাশ লাল শাহ্ আলম কে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার ২৫ সেপ্টেম্বর রাতে জেলার সদর উপজেলার পশ্চিম ছিলোনিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দেশ ব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র- জনতার আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ০৪ আগস্ট দুপুরের দিকে ফেনীর মহিপাল ফ্লাইওভারের নিচে ছাত্র- জনতা বিক্ষোভ সমাবেশ ও শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির আয়োজন করে। উক্ত কর্মসূচিতে জেলার বিভিন্ন এলাকা থেকে আগত ছাত্র জনতার সাথে চট্টগ্রামের বারইয়ারহাট কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র ছাইদুল ইসলাম (২০) অংশ গ্রহণ করে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এ সময় ফেনী সদর আসনের সাবেক সংসদ সদস্যের প্ররোচনায় ও নির্দেশে অপরাপর কতিপয় আসামি অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে ছাত্র জনতাকে হত্যার উদ্দেশ্যে প্রকাশ্যে তাদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে অংশ গ্রহণকারীদের উপর নির্বিচারে গুলিবর্ষণ শুরু করে। এ পর্যায়ে ভিকটিম ছাইদুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে প্রাণ ভয়ে দৌঁড়ে মহিপাল ফ্লাইওভারের দক্ষিণ দিকে চলে যায় এবং আত্মরক্ষার জন্য স্টার লাইন কাউন্টার সংলগ্ন পশ্চিম পার্শ্বে ফ্লাইওভারের উপরে উঠে শুয়ে পড়ে। আসামিগণ ফ্লাইওভারের উপরে উঠে তার শরীরের বিভিন্ন স্থানে ১৪-১৬টি গুলি করায় ভিকটিম রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়লে আসামীরা পুনরায় তাকে হত্যার উদ্দেশ্যে লাঠি-সোঠা, লোহার রড, রাইফেলের বাট দিয়ে পিটিয়ে ভিকটিমের মৃত্যু নিশ্চিত করে।

পরবর্তীতে ভিকটিমের পিতা এবং ছাত্র-জনতা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। উক্ত ঘটনায় নিহত ছাইদুল ইসলামের পিতা বাদী হয়ে ফেনী মডেল থানায় ৯৪ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ১০০/১৫০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার নং-০৫, তারিখ-১৪ আগস্ট ২০২৪ ইং, ধারা- ১৪৭/১৪৮/১৪৯/৩০৭/ ৩০২/১১৪/৩৪, দ্য পেনাল কোড, ১৮৬০।

ফেনীস্থ র‌্যাব-০৭'র কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম বিষয় টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে সংশ্লিষ্ট ফেনী থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে আরো কয়েকটি মামলা রয়েছে বলে জানা যায়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে