ছাত্র আন্দোলনের অন্যতম সহযোদ্ধার বাসভবন : সাইনবোর্ড ভাইরাল

প্রকাশ | ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৪ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১০

পটুয়াখালী প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

পটুয়াখালীতে বৈষম্য বিরোধী  আন্দোলন ২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবনের পোষ্টার সম্বলিত একটি সাইনবোর্ড এর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। 

গত ৫ আগষ্টের পরে পটুয়াখালী কাজী পাড়া এলাকার বাসিন্দা ইলিয়াস হোসেন নামের এক ব্যক্তি তার বাসার সামনে গেটে এটি লাগান। এদিকে বৈষম্য বিরোধী আন্দোলনের নাম দিয়ে এমন সাইনবোর্ড টাঙানো নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল আলোচনা সমালোচনা। 

সরেজমিনে শনিবার সন্ধ্যায় শহরের কাজী পাড়া এলাকায় গিয়ে দেখা যায়, পটুয়াখালী ক্লিনিক এর সামনের ইলিয়াস হোসেনের বাসা (বাসার হোল্ডিং নং-০৮০০৪-০০৯৭-০০)
 আর বাসার সামনে ঢোকার গেটে লাগানো রয়েছে একটি সাইনবোর্ড, তাতে লেখা রয়েছে,‘বৈষম্য বিরোধী আন্দোলনের-২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবন। এতে নিচে ঠিকানা লেখা রয়েছে কাজী পাড়া, পটুয়াখালী।’

খোঁজ নিয়ে জানা যায়, মো. ইলিয়াস হোসেন কাজী পাড়া এলাকার আব্দুস সত্তার মজুমদারের ছেলে। তিনি বর্তমানে ঠিকাদারি ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন। গত ৩,৪ ও ৫ আগষ্ট পটুয়াখালীতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবির আন্দোলনে ইলিয়াস হোসেন তার মেয়েকে নিয়ে সক্রিয় ভাবে আন্দোলন করেন।

এ বিষয়ে জানতে চাইলে ইলিয়াস হোসেন বলেন,‘ পটুয়াখালীতে আন্দোলন করেছি, চৌড়াস্তা থেকে শহীদ মিনার ছিল আমাদের দখলে। আমরা সবাই একত্রে ছিলাম, এক সারিতে ছিলাম। আমার মেয়েও এই আন্দোলন করেছে ও পটুয়াখালী সরকারি কলেজে পড়ছে। বাসার সামনে সাইনবোর্ড দেওয়ার কারন হলো, ভালো লাগা থেকে। গত ৫ আগষ্টের পর এই সাইনবোর্ড দিয়েছি।

যাযাদি/ এস