শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে মতবিনিময় দুর্গাপূজা উৎসবমুখর রাখতে নিরাপত্তা দেবে বিজিবি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২০:১৪
ছবি যাযাদি

আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া। শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জেলার শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ বালিয়াদিঘী দুর্গাপূজা মন্ডপে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় অধিনায়ক চাঁপাইনবাবগঞ্জকে অসাম্প্রদায়িক এলাকা উল্লেখ করে বলেন, এই জেলার সীমান্তবর্তী এলাকা সমূহে মুসলিম ও সনাতন ধর্মাবলম্বীরা পাশাপাশি বসবাস করেন। একে অপরের সুখ দুঃখ ভাগাভাগি করে জীবন যাপন করেন। একের উৎসবে অন্যেরা শামিল হয়ে আনন্দ উদযাপন করেন। সাম্প্রদায়িকতার বীজ এই জেলায় নেই। সুতরাং এখানে নিজেদের মধ্যে ঝামেলা হবার কোন সুযোগ নেই।

এদিকে পূজা চলাকালীন বিজিবির পক্ষ হতে সকল ধরনের সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার আশ্বাস দিয়ে উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ইতোমধ্যেই বিজিবি'র টহল দল শিবগঞ্জ ও ভোলাহাট উপজেলার সীমান্তের ৮ কি.মি. এর মধ্যে অবস্থিত পূজা মন্ডপ সমূহের নিরাপত্তা নিশ্চিতকল্পে রেকি করার কার্যক্রম শেষ করেছে। যাতে হিন্দু সম্প্রদায়ের লোকজন অনাড়ম্বর পরিবেশে নির্বিঘ্নে পূজা উদযাপন করতে পারেন।

এছাড়াও সনাতন ধর্মালম্বীদের পূজা উৎসব যেন সুষ্ঠু ও সুন্দরভাবে পালিত হয় সেজন্য স্থানীয় জনপ্রতিনিধি, গন্যমান্য ও সাধারণ জনসাধারণকে সজাগ দৃষ্টি ও সার্বিক সহযোগিতা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এত কিছুর পরেও যদি পূজা চলাকালীন সময়ে বা পূজা শুরুর পূর্বে কোন দুষ্কৃতিকারী বা অপশক্তি দ্বারা পূজা মন্ডপে হামলা বা ভাংচুর হবার সম্ভাবনা মনে হয় তবে সাথে সাথে বিজিবির টহল কমান্ডারকে সংশ্লিষ্ট পূজা মন্ডপ কমিটির সভাপতির মাধ্যমে অবগত করবেন। বিজিবি টহল দল যত দ্রুত সম্ভব এর ব্যবস্থা নেবে বলে তিনি উপস্থিত সকলকে আশ্বস্ত করেন।

মতবিনিময় সভায় শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজামুল হক রানা এবং বালিয়াদিঘী দুর্গা মন্দিরের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন মন্দিরের প্রতিনিধি ও বিজিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেষে বালিয়াদিঘি দুর্গা মন্দির কমিটির সাধারণ সম্পাদকের হাতে আর্থিক অনুদান তুলে দেন অধিনায়ক গোলাম কিবরিয়া।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে