শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

ফেনীতে যানজটের কবলে নগরবাসী,মরার উপর খড়ার গা, অবৈধ গাড়ির ছড়াছড়ি, মালিক গ্রুপের প্রতিবাদ, উত্তেজনা

ফেনী প্রতিনিধি
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪৫
ছবি যাযাদি

ফেনীতে চিতল পরিবহন গাড়ি অনুমোদন ছাড়া প্রবেশ করায শ্রমিক মালিক গ্রুপের সাথে যেকোন মুহূর্তে বিশৃঙ্খলা ও গোলযোগে আইনশৃঙ্খলার অবনতি ঘটার আশংকা করছে শ্রমিক মালিক গ্রুপের লোকজন ।

ফেনী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতারা অভিযোগ করে জানান যে,গত ১৭ ফেব্রুয়ারী ২০২২ ইং তারিখে কুমিল্লায় অনুস্টিতব্য আরটিসির সভায় সর্ব সম্মত সিদ্ধান্ত মোতাবেক টার্মিনালগুলো স্থানান্তর বা সম্প্রসারণ না করা পর্যন্ত অন্য কোন বাস সার্ভিস পরিচালনা না করার সিদ্ধান্ত গৃহিত হয়। তারা আরো জানান, এতে করে মালিক শ্রমিকদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। যেকোন মুহূর্তে আইন শৃঙ্খলা ভঙ্গের শংকা দেখা দিতে পারে।

কুমিল্লা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের জাল ও ভুয়া অনাপত্তিপত্র দ্বারা রুট পারমিট গ্রহন করে চিতল পরিবহন নামে কুমিল্লা ফেনী রুটে বাস চলাচলে আপত্তি জানিয়েছে কুমিল্লা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। মালিক গ্রুপের সভাপতি অধ্যক্ষ কবির আহমেদ ও মহাসচিব আব্দুর রব স্বাক্ষরিত একটি দরখাস্ত কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রশাসক বরাবরে আবেদন জানানো হয়েছে প্রতিকারের জন্য। ফেনী জেলার বিআরটির, জেলা পুলিশ প্রশাসনের ও মালিক গ্রুপের সাথে কোন লিখিত চুক্তি বা অনুমোদন ছাড়া সম্পুর্ণ গায়ের জোরে পেশীশক্তি দিয়ে ফেনীতে প্রবেশ করে মরার উপর খড়ার গা চাপিয়েছে। এমনিতেই যানজটে ফেনী বাসী নাকাল অবস্থায় আছে। প্রশাসন হিমশিম খাচ্ছে যানজটমুক্ত করতে। ফেনী শহরের ও মহিপালের অবস্থা একেবারেই নাজুক। টার্মিনালে এখন গাড়ি ঢুকেই না। সম্পুর্ন অনুপযোগি হয়ে পড়ে আছে। একেতো নিচু এলাকা,তদুপরি পানিজমে কাঁদা পানিতে তলিয়ে আছে বাস টার্মিনাল । মহাসড়কে কয়েক শ গাড়ি দাড়িয়ে থাকে। ফলে যানজটে আটকা পড়ে থাকে গাড়ি গুলো।

এদিকে ফেনী মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব গোলাম নবী জানান,সম্পুর্ন অনুমোদনহীন বেআইনি ভাবে চিতল পরিবহন গাড়ি ফেনীতে চলাচল করছে শুনেছি। প্রশাসন ও মালিক গ্রুপের সাথে কোন প্রকার যোগাযোগ না করে চিতল পরিবহন গাড়ির ব্যাপারে তিনি ট্রাফিক ইন্সপেক্টরকে জানিয়েছেন বলে জানান।

ফেনীর ট্রাফিক ইন্সপেক্টর শওকত মাহমুদের সাথে যোগাযোগ করলে তিনি জানান, মালিক গ্রুপের মোখিক অভিযোগের ভিত্তিতে তিনি কাগজ পত্র যাছাই করে দেখেছেন।তিনি জানান,ফেনী কুমিল্লা ফেনী রুটে অনুমতি আছে। তবে তা সঠিক না ভুয়া, এব্যাপারে মালিক গ্রুপের লিখিত অভিযোগ পাইনি। তারা অভিযোগ দিলে আমরা যাছাই করে দেখবো বলে তিনি জানান।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে