শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

জাতী ধর্ম বর্ণ নির্বিশেষে মুহাম্মদ (সঃ) এর আদর্শ বাস্তবায়নের মাধ্যমেই দেশে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠা হবে

লোহাগাড়ায় সীরাহ কনফারেন্স-২৪ এ বক্তারা!
লোহাগাড়া, চট্টগ্রাম প্রতিনিধি
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪২
ছবি যাযাদি

জাতী ধর্ম বর্ণ নির্বিশেষে সমাজের সবখানে, সবক্ষেত্রে মুহাম্মদ (সঃ) এর আদর্শ বাস্তবায়নের মাধ্যমেই দেশে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠা হবে। তাই আমাদেরকে হযরত মুহাম্মদ (সঃ) জীবনী অধ্যায়ন করতে হবে, এবং বাস্তব জীবনে এর প্রয়োগ করতে হবে। তাহলেই সমাজে বা রাষ্ট্রে প্রকৃত শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠা হবেই। ইসলাম ছাড়া কোন ধর্মেই মুহাম্মদ ( সঃ) এর মতো মহা মানব কোন পরিপূর্ণ মানবিক গুনাবলী সম্পন্ন মহা মানব অন্য কোন ধর্মে আবির্ভাব হয়নি, হবেওনা। তাই বিশ্ব শান্তির ঐ মূর্তপ্রতিক হযরত মুহাম্মদ (সঃ) এর সীরাত চর্চার মাধ্যমে সকলকে তার আদর্শের ভিত্তিতে সমাজ রাষ্ট্র পরিচালনার সিদ্ধান্ত নিতে হবে।

লোহাগাড়ায় প্রাথমিক শিক্ষা পরিবারের আয়োজনে সীরাহ কনফারেন্স-২৪ এ আগত বক্তারা এসব কথা উল্লেখ করেন। তারা বলেন শুধু শিক্ষা মানুষের পরিবর্তন আনতে পারেনা। এর জন্য দরকার নৈতিক শিক্ষা তথা ধর্মীয় শিক্ষা ও বাস্তবমূখী শিক্ষা।

২৮ সেপ্টেম্বর শনিবার সকালে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার একটি কমিউনিটি হলরুমে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষা পরিবারের সীরাহ কনফারেন্স-২৪ এ প্রধান অতিথি ছিলেন উপজেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাছান।

প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এনামুল হক।

বিশষে আলোচক হিসাবে বক্তব্য পেশ করেন লোহাগাড়া ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার উপাধ্যক্ষ ড. মাহমুদুল হক ওসমানী। আলহাজ্ব মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মুহাম্মদ আবু তাহের। ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার আবু জাফরের সভাপতিত্বে ও মাষ্টার মু.আবছার উদ্দীনের সঞ্চালনায় কনফারেন্স এ শুভেচ্ছা বক্তব্য রাখেন,কোতোয়ালি থানার শিক্ষা অফিসার আবু তোরাব মুহাম্মদ হোছাইন, লোহাগাড়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার এ এস এম মনির উদদীন,জামায়াতে ইসলামী লোহাগাড়া উপজেলা আমীর অধ্যাপক আসাদুল্লাহ ইসলামাবাদী, আমিরাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাজী নুরুল আলম, শিক্ষকনেতা জহির উদদীন মু. বশির,মোজাহিদুল ইসলাম, মু.রিদওয়ানুল হক, আতাউল্লাহ মু. সেলিম ও সাংবাদিক আরফাত হোসাইন বিপ্লব প্রমুখ। এ সময় লোহাগাড়া উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক - শিক্ষকাবৃন্দ ও কর্মরত সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে