শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

নেত্রকোনায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে আলোচনা

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৫৩
ছবি যাযাদি

কর্তৃপক্ষের সকল দ্বার খুলে দেবে তথ্য অধিকার এই স্লোগানে নেত্রকোনায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নেত্রকোনা জেলা প্রশাসক বনানী বিশ্বাসের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মামুন খন্দকার, অতিরিক্ত জেলা প্রশাসক রাফিকুজ্জামান, সুখময় সরকার, জেলা তথ্য অফিসের উপপরিচালক আল ফয়সাল, নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী অফিসার তানিয়া তাবাসসুম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আশরাফুল কবীর, নারী প্রগতি সংঘের নেত্রকোনা কেন্দ্র ব্যবস্থাপক মৃনাল কান্তি চক্রবর্তী প্রমুখ। এ ছাড়া সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা কর্মচারীগণ ও নেত্রকোনা কালেক্টর স্কুলের কোমলমতি শিশুরা সাথে ছিলেন শিক্ষকরা। আলোচনার শুরুতে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম সাব্বির রহমান পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনের মাধ্যমে তথ্য অধিকার বিভিন্ন তথ্য তুলে ধরেন।

আলোচনায় বক্তারা তথ্য অধিকার আইন ও কিভাবে সহজে সাধারণ জনগণ তথ্য অধিকার আইনের ব্যবহার করে তার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারে তা নিয়ে আলোচনা করা হয়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে