তথ্য অধিকার দিবস উপলক্ষে ডোমারে এমকেপি’র উদ্দ্যোগে র‍্যালী

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪১

স্টাফ রিপোর্টার, নীলফামারী
ছবি যাযাদি

রাষ্ট্রের মূলধারায় তথ্য অধিকারের সংযুক্তি এবং সরকারি খাতের অংশগ্রহন নিশ্চিত করণের প্রতিপাদ্যের বিষয় নিয়ে তথ্য অধিকার দিবস উপলক্ষে নীলফামারীর ডোমারে তথ্য মেলা-২০২৪’এর আয়োজন করা হয়েছে। নারী অধিকার ও অন্তর্ভুক্তিমূলক সুশাসন শক্তিশালী করণে তরুণ সমাজ শীর্ষক(যুক্ত) প্রকল্পের অধীন মানবকল্যাণ পরিষদ (এমকেপি)’র বাস্তবায়নে ও নেট্জ বাংলাদেশ এবং বিএমজেডের সহায়তায় মেলাটির আয়োজন করা হয়।  

এ উপলক্ষে শনিবার সকালে ডোমার উপজেলা পরিষদ চত্ত¡র থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো উপজেলা পরিষদ চত্ত¡রে গিয়ে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম ফিতা কেটে মেলার উদ্বোধন করে বিভিন্ন স্টোল পরিদর্শন করেন।

এছাড়াও মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মানবকল্যাণ পরিষদের পরিচালক ক্যাথরিন আজমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা একাডেমিক সুপার ভাইজার শাফিউল ইসলাম, পরিসংখ্যান অধিদপ্তরের তদন্তকারী আব্দুল বারী, এলাকা সমন্বয়কারী ইয়াছিন আলী প্রমূখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মানবকল্যাণ পরিষদের ফিল্ড ফেসিলিটেটর গৌরব কুমার দাস। এরপর কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহনকারী দশ বিজয়ীর হতে পুরুষ্কার তুলে দেয়া হয় ও শিক্ষার্থী ফোরামের অংশগ্রহনে তথ্য অধিকার বিষয়ক নাটক প্রদর্শন করা হয়।

 


যাযাদি/এসএস