শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

শেরপুরে মহানবী (সাঃ) কে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

জেলা প্রতিনিধি শেরপুর
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩৫
ছবি যাযাদি

ভারতে হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ কর্তৃক মহানবী (সাঃ) কে কটুক্তি এবং তার সমর্থনকারী বিজিবি নেতা নিতেশ নারায়ণের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন শেরপুরের সর্বস্তরের মুসল্লীরা। (২৮ সেপ্টেম্বর) শনিবার দুপুরে জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসা এবং শহরের সর্বস্তরের মুসল্লিদের আয়োজনে শহরের তেরা বাজার জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানামোড় চত্বরে জড়ো হন।

পরে থানামোড় চত্বরে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, তেরা বাজার জামিয়া সিদ্দিকিয়া মসজিদের মুহতামিম মাওলানা সিদ্দীক আহমাদ, মাদ্রাসার শিক্ষা সচিব আলহাজ্ব মোঃ হযরত আলী, ইমাম মাহবুবুল আলম প্রমুখ।

এ সময় অন্যান্য মধ্যে তেরাবাজার জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসার আহ্বায়ক প্রভাষক মোঃ শফিউল আলম চান, মাওলানা আহসানুল্লাহ, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আব্দুস সাত্তার আজিজী, মাওলানা মো: আনাস আলী, মাওলানা সামছদ্দিন সহ সর্বস্তরের মুসল্লীরা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা প্রতিবাদী কন্ঠে হুশিয়ারি করে বলেন, ভারতের পুরোহিত এবং মহানবী (সাঃ) কে কটুক্তি করার সমর্থনকারী বিজেপি নেতা নিতেশ নারায়ণের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি করেন। সেই সাথে সর্বস্তরের জনগণকে ভারতীয় পণ্য বয়কটের আহ্বান জানান। তারা আরও বলেন, সারাবিশ্বে মুসলমান যখন সাম্প্রদায়িক সম্প্রীতিতে একাত্মতা পোষণ করেছে। তখন ভারতীয় পুরোহিত সহ তারা সাম্প্রদায়িক দাঙ্গাতে ব্যস্ত হয়ে পড়েছে। আমরা হুশিয়ারি করে বলে দিতে চাই, বিশ্ব মহা নবী সহ সারা বিশ্বের মুসলমানদের নিয়ে যদি কোন কটুক্তি করা হয়। বিশ্বের মুসলমান এক হয়ে প্রতিবাদ করেন ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে