শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

আত্রাইয়ে বৃষ্টি হলেই জলাবদ্ধতা দুর্ভোগের শিকার পথচারী ও যাত্রী

ওমর ফারুক,আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৪৭
ছবি : যায়যায়দিন

নওগাঁর আত্রাইয়ে নাটোর ও রাজশাহী অভিমুখী সিএনজি স্ট্যান্ডে বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে করে যাত্রী ও পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

আত্রাই নতুন ব্রিজের দক্ষিণ বাইপাস মোড়ে রয়েছে নাটোর ও রাজশাহী অভিমুখী সিএনজি স্ট্যান্ড। চারমাথার এ রাস্তাটি নির্মাণ করেছে নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ। অপরিকল্পিত রাস্তা নির্মাণের ফলে সামান্ন বৃষ্টি হলেই চার মাথার পূর্বদিকে ব্যাপক জলবদ্ধতার সৃষ্টি হয়ে যায়। পানি নিস্কাশনের কোন ব্যবস্থা না রেখেই রাস্তাটি নির্মাণ করা হয়েছে।

এ জলাবদ্ধাতার কারনে সিএনজি যাত্রী ও পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।আত্রাই-নাটোর রুটে সিএনজি চালক পিন্টু বলেন,আমাদের এ স্ট্যান্ড থেকে প্রতিদিন প্রায় অর্ধশতাধিক সিএনজি নাটোর ও রাজশাহী রুটে চলাচল করে থাকে। আর এসব সিএনজির আত্রাইয়ে এটিই নির্ধারিত স্ট্যান্ড।

এ স্ট্যান্ডে জলাবদ্ধতার কারনে আমাদের সিএনজিগুলোতে যাত্রী উঠা নামা অনেক সমস্যা হয়।বিশেষ করে মহিলা যাত্রীদের এ সমস্যাটি আরও প্রকট। অনেক সময় তাদের পোশাক পরিচ্ছদ পানিতে ভিজে নষ্ট হয়ে যায়।

পথচারী উপজেলা পরিষদ ক্যাম্পাস মসজিদের ইমাম হাফেজ আব্দুল মোমিন বলেন,আমরা এদিক দিয়ে পায়ে হেটে চলার সময় যানবাহনের চাকার পানিতে আমাদের পরিধেয় বস্ত্র বিনষ্ট হয়ে যায়।এটি একটি চরম বিড়ম্বনা। এ জলাবদ্ধতা নিরসনে দ্রুত কার্যক্রর পদক্ষেপ গ্রহনের জন্য তিনি আহবান জানান।

এ ব্যাপারে আত্রাই উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস এর সাথে কথা হলে তিনি বলেন,বিষয়টি নওগাঁ সড়ক ও জনপথ বিভাগকে জানানো হয়েছে। তারা অল্প সময়ের মধ্যেই এ সমস্যা সমাধানে কার্যকর ব্যবস্থা গ্রহন করবেন বলে আমাকে জানিয়েছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে