শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

নাচোল শিল্প ও বণিক সমিতি পুনর্গঠনের লক্ষে ব্যবসায়ীদের মতবিনিময় সভা

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৯
ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের নাচোল শিল্প ও বণিক সমিতি পুনর্গঠনের লক্ষ্যে ব্যবসায়ীদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ লক্ষ্যে শুক্রবার ২৭ সেপ্টেম্বর রাত সাড়ে ৮ টায় নাচোল স্কুলপাড়া জামে মসজিদ মার্কেট চত্বরে ব্যবসায়ী ওমর ফারুক এর সভাপতিত্বে ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সমিতির বেহাল অবস্থা তুলে ধরে ব্যবসায়ীদের মধ্যে বক্তব্য দেন, সাবেক সভাপতি আসগর আলী, ডাক্তার রফিকুল ইসলাম, আলাউদ্দিন আহমেদ, কামরুজ্জামান রুবেল, আব্দুস সাত্তার, নিশিত সাহা, তোহরুজ্জামান তুষার, তরিকুল ইসলাম, রাসেল আহমেদ।

দীর্ঘ ১৫ বছর ধরে নাচোল শিল্প ও বণিক সমিতির কার্যালয় বন্ধ ও কার্যক্রম পরিচালনা না থাকায় সমিতি মৃত অবস্থায় রয়েছে। ফলে ব্যবসায়ীদের বিভিন্ন সম্যসায় পড়তে হয়।

এর থেকে উত্তরণের জন্য শিল্প ও বণিক সমিতি পুনর্গঠনের লক্ষ্যে উন্মুক্ত আলোচনা হয়।

আলোচনায় ওঠে আসে ১৯৮৯ সালে নাচোল শিল্প ও বণিক সমিতি স্থাপিত হয়ে ২০০৪ সাল পর্যন্ত দুই বছর মেয়াদি নির্বাচিত কমিটি কর্তৃক পরিচালিত হয়।

২০০৫ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত সমিতির কার্যক্রম নিষ্ক্রিয় হয়ে পড়ে। ২০০৯ সালে সমিতি পুনর্গঠনের লক্ষ্যে তৎকালীন নাচোল পৌর আ'লীগের সভাপতি আব্দুর রশিদ গুটি কয়েক ব্যবসায়ীকে সাথে নিয়ে সিলেকশনের মাধ্যমে সভাপতির দায়িত্ব নেয়। কিন্তু সমিতির পুনর্গঠনের কথা ভুলে গিয়ে সভাপতির পদ নিয়ে প্রায় ১৫ বছর পার হলেও সমিতি আলোর মুখ দেখেনি। ৫ আগস্ট সরকার পতনের পর থেকে ব্যবসায়ীদের মাঝে সমিতির পুনর্গঠনের উদ্যোগ নেয় এবং শিগগিরই সাধারণ সভার মাধ্যমে পুর্ণাঙ্গ কমিটি গঠন করে নাচোল শিল্প ও বণিক সমিতি পুনর্গঠনের কার্যক্রম পরিচালনা করা হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে