প্রধান শিক্ষকের পদত্যাগ চেয়ে চেয়ারেই বসে গেল ছাত্র

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৩

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি
প্রধান শিক্ষকের চেয়ারে বসে পড়ে বিদ্যালয়ের এক শিক্ষার্থী।

কুমিল্লার দেবিদ্বারে একটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবি করতে গিয়ে তারই চেয়ারে বসে এক ছাত্র ফটোসেশন করেছে। ছবিটি ছড়িয়ে পড়েছে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে।

জানা যায়, গত বুধবার উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে পদত্যাগের দাবিতে ক্লাস বর্জনের পর বিক্ষোভ শুরু করে শিক্ষার্থী। এ সময় প্রশাসনের সহায়তায় ওই প্রধান শিক্ষক বিদ্যালয় ত্যাগ করেন। প্রধান শিক্ষকের চলে যাওয়ার পর তার চেয়ারে বসে ছবি তোলে ওই বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র ইকরামুল হাসান। ইকরামুল স্থানীয় কুরুইন গ্রামের বাসিন্দ। এ নিয়ে স্থানীয় লোকজন, সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

ছাত্র ইকরামুল হাসান বলেন, সবাই অফিস কক্ষ ত্যাগ করার পর আবেগে চেয়ারে বসে ছবি তুলেছি। এটা আমার ঠিক হয়নি। সবার কাছে ক্ষমা চাচ্ছি। আমার ফেসবুক থেকেও তা বাদ দিয়েছি।

শনিবার সকালে প্রধান শিক্ষক কাজী আলমগীর হোসেন বলেন, আমি শিক্ষার্থীদের বলেছি- আমি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত নই, কোথাও এ দলের সদ্য পদও নাই। দেবিদ্বারে নাকি আমার দুটি বাড়ি আছে। তাও তাদের প্রমাণ দিতে বলেছি। ওরা প্রমাণ দিতে পারেনি। ওরা হয়তো কারও ইন্ধনে ভুল বুঝে আন্দোলনে নেমেছে। অভিযোগ তদন্তের আগেই পদত্যাগে বাধ্য করা দেশে এখন যেন একটি রীতি হয়ে দাঁড়িয়েছে।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা দেবিদ্বার উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। তিনি বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ থাকলে আমরা বিধি-মোতাবেক তদন্ত করে ব্যবস্থা নেব। কিন্তু প্রধান শিক্ষক অফিস থেকে বের হওয়ার পর তারই ছাত্র চেয়ারে বসে ফেসবুকে ছবি পোস্ট দেওয়ার যে ক্ষমাহীন ধৃষ্টতা দেখিয়েছে, এ বিষয়ে আমরা ব্যবস্থা নেব।

যাযাদি/ এসএম