শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

ভারতে কারাভোগের পর দেশে ফিরেছেন ৯ বাংলাদেশি নারী

শার্শা (যশোর) প্রতিনিধি
  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২০:২২
ছবি : যায়যায়দিন

ভালো কাজের আশায় ভারতে পাচার হওয়া ৯ বাংলাদেশি নারী কারাভোগ শেষে দেশে ফিরেছেন। বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করেন।

ফেরত আসা নারীরা হলেন- আনোয়ারা খাতুন, শিমা খাতুন, জাহানারা বেগম, তন্নি, রোজিনা, সুলতানা, লামিয়া, শাহিরন, সোনিয়া আক্তার। তারা দেশের নারায়গঞ্জ, কিশোরগঞ্জ, খুলনা ও যশোর জেলার বাসিন্দা।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ ভূঁইয়া জানান, ভালো কাজের আশায় দালালচক্রের মাধ্যমে দুই বছর আগে ৯ বাংলাদেশি নারী বিভিন্ন সীমান্ত পথ দিয়ে ভারতের মুম্বাই গিয়েছিলেন। এরপর অবৈধ অনুপ্রবেশের দায়ে সেখানে তারা ভারতীয় পুলিশের কাছে তারা আটক হন। পরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান। কারাভোগ শেষে ভারতের মানবাধিকার সংস্থা রেসকিউ ফাউন্ডেশন তাদের গ্রহণ করেন এরপর তাদের নিজস্ব শেল্টার হোমে রাখেন। ভারত সরকারের বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে আজ শুক্রবার সকালে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে জাস্টিস অ্যান্ড কেয়ার ও রাইটস নামের দুইটি মানবাধিকার সংস্থা তাদের গ্রহণ করবে এবং তাদের পরিবারের কাছে হস্তান্তর করবে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের আরিফা আক্তার ও রাইটস যশোরের কর্মকর্তা তৌফিকুজ্জামান জানান, ফেরত আসাদের পোর্ট থানা থেকে গ্রহন করে তাদের নিজস্ব শেল্টার হোমে রাখবে। পরে তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করবেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে