শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

কুয়াকাটায় বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি
  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৬
ছবি : যায়যায়দিন

প্রতি বছরের ন্যায় পর্যটন নগরী কুয়াকাটায় ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও বর্নাঢ‍্য শোভাযাত্রার মধ্যদিয়ে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে।

২৭শে সেপ্টেম্বর (শুক্রবার) সকাল ১০ টায় দিবসটি পালন উপলক্ষে পটুয়াখালী জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের আয়োজনে কুয়াকাটা পৌরসভার সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। কুয়াকাটা মহাসড়ক এবং সমুদ্র সৈকত প্রদক্ষিন শেষে কুয়াকাটা পর্যটন কর্পোরেশন হল রুমে এসে আলোচনা সভা স্থলে মিলিত হয়। এ সময় জাতীয় পতাকা উত্তোলন,পায়রা ও বেলুন উড়িয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পটুয়াখালী জেলা প্রশাসক, আবু হাসনাত মোহাম্মদ আরেফীন। ট্যুরিষ্ট পুলিশ কুয়াকাটা রিজিওন এর পুলিশ সুপার আনছার উদ্দিন। উপজেলা নির্বাহী অফিসার, আনছার উদ্দিন শুভ।উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল ইসলাম। কুয়াকাটা পৌর প্রশাসক,কৌশিক আহমেদ। মহিপুর থানার অফিসার ইনচার্জ,মোঃ আনোয়ার হোসেন তালুকদার সহ আরো অনেকে।

শোভাযাত্রায় আলাদা আলাদা ব্যানার ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ,কুয়াকাটা পৌরসভা, হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশন, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক), ট্যুরিজম ম্যানেজমেন্ট এসোসিয়েশন ( কুটুম), ট্যুর গাইড এসোসিয়েশন, ট্যুরিস্ট বোট মালিক সমিতি,সাংস্কৃতিক সংগঠন কুয়াকাটা সাগরকন্যা মিডিয়া, সামাজিক সংগঠন কুয়াকাটা বয়েস ক্লাবসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। এবং শোভাযাত্রা শেষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির কাছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেন।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে পটুয়াখালী জেলা প্রশাসক, আবু হাসনাত মোহাম্মদ আরেফীন বলেন, আমি মাত্র কয়েকদিন হলো পটুয়াখালীতে এসেছি। আপনারা যে দাবিদাওয়াগুলো উপস্থাপন করেছেন সেগুলো আমি দ্রুত বাস্তবায়ন করার চেষ্টা করবো। কুয়াকাটাকে পর্যটকদের কাছে বিশ্বমানের পরিবেশবান্ধব পর্যটন কেন্দ্র হিসাবে তুলে ধরতে আমরা কাজ করছি।

এ সময় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা সহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন ট্যুরিজম ব্যবসায়ী ও সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে