শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

কোটা বৈষশ্য ছাত্র আন্দোলন কালিয়াকৈরে আকম মোজাম্মেল হককে প্রধান আসামী করে হত্যা মামলা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
  ২৬ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩৩
সংগৃহীত ছবি

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজারে কোটা বৈষম্য ছাত্র আন্দোলনে অন্তর হোসেন (২২) নামের এক যুবক নিহতের ঘটনায় বুধবার রাতে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলাটি নিহতের চাচাতো ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হককে প্রধান আসামীসহ সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাহাজাহান খান,সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক ওসমান আলী ও কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কামাল উদ্দিন সিকদার ও সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেলকে আসামি করা হয়েছে। নিহত অন্তর হোসেন হলো সিরাজগঞ্জের সাহদাতপুর থানার কৌজুরি গ্রামের মোঃ মোনায়েমের ছেলে।

থানা পুলিশ সূত্রে জানা গেছে,গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় গত ৫ আগস্ট বিকেলে কোটা বৈষশ্য ছাত্র আন্দোলন চলাকালে গুলিবিদ্ধ হয়ে সিরাজগঞ্জের অন্তর হোসেন নামের এক যুবক নিহত হন। পরে তাঁর লাশ নিহতের পরিবার উদ্ধার করে নিয়ে গ্রামের বাড়ীতে দাফন করেন।

ওই ঘটনায় বুধবার দিবাগত রাতে নিহতের চাচাতো ভাই সাইফুল ইসলাম বাদি হয়ে কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হককে, সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাহাজাহান খান ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক ওসমান গনিকে হুকুমের আসামি করে ২৩২ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনকে আসামী করা হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াদ মাহমুদ মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলায় ২৩২ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনকে আসামী করা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে