শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

মিরপুরে ২২ টন সার জব্দ

মিরপুর (কুষ্টিয়া) প্রতিনিধি
  ২৬ সেপ্টেম্বর ২০২৪, ২০:২৪
ছবি যাযাদি

কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা (২২ টন) সার জব্দ করেছে কৃষি অফিস । বিধি বহির্ভূতভাবে এসব সার নিয়ে আসায় এটি জব্দ করা হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে মিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

মিরপুর উপজেলা কৃষি অফিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে মিরপুর পৌর এলাকার মাহমুদা চৌধুরী কলেজ মোড়ে মো. মনিরুজ্জামান নামের স্থানীয় এক সার ব্যবসায়ী ৪৪০ বস্তা সার তার গোডাউনে খালাস করেন। এ সময় জনতার সন্দেহ হলে স্থানীয় কৃষি অফিসে খবর দেয়। পরবর্তীতে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস এর বৈধ কাগজপত্র দেখতে চায়। সার ব্যবসায়ী সার কোথা থেকে সংগ্রহ করেছেন সেই কাগজ দেখাতে পারেনি।

সার বিতরণের জন্য প্রত্যেক ইউনিয়নে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) একজন ডিলার নিযুক্ত থাকে। তার কাছ থেকে কেউ সার কিনলে এ সংক্রান্ত প্রমাণাদি থাকে। অনেক অসাধু ডিলার বিক্রয়ের ভাউচার ছাড়াই ব্যবসায়ীদের কাছে বেশি দামে সার বিক্রি করে দেন।

এ বিষয়ে মিরপুর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, মিরপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রহমত আলী রব্বান মোবাইল ফোনে বিষয়টি জানালে তাৎক্ষণিকভাবে গোডাউনে গেলে ব্যবসায়ী খালাসকৃত সারের কাগজপত্র দেখাতে পারেননি। এতে আমরা তাকে কারণ দর্শানোর নোটিশ দেই। তিনি নোটিশের জবাবে তার অপরাধ স্বীকার করেন।

পরবর্তীতে উপজেলা সার বীজ মনিটরিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক সার ব্যবসায়ী মনিরুজ্জামানের সার বিক্রয়ের কার্ড অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় এবং জব্দকৃত সার নিলামে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে