বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

স্বীকৃতিপ্রাপ্ত নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান একযোগে এমপিওকরণের দাবি 

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি
  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ২১:৪৬
ছবি : যায়যায়দিন

বিগত সরকারের চরম বৈষম্যের শিকার নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানসমূহ একযোগে এমপিওকরণের দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষকরা নন এমপিও শিক্ষক কর্মচারী ও শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ চারটি সমস্যা তুলে ধরে শিক্ষকরা চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর সকল শিক্ষা প্রতিষ্ঠান একযোগে এমপিও করণের এই দাবি জানান।

শিক্ষকরা জানান, বিগত সরকারের চরম বৈষম্যের শিকার হয়েছে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক কর্মচারীরা। নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সরকারি বিধি-বিধান অনুযায়ী পরিচালিত হয় এবং সরকারের আদেশ নিষেধ পালনে বদ্ধপরিকর। অথচ এমপিও করণের দাবিতে ঢাকায় সভা সমাবেশ ও মানববন্ধনের মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে জলকামান, টিয়ারসেল এমনকি লাঠিচার্জ করা হয়েছে শিক্ষকদের।

এমতাবস্থায়, নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারীদের দুর্ভোগ দুর্দশা ও বৈষম্যের কথা বিবেচনা করে স্বীকৃতিপ্রাপ্ত চলমান সকল নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে দ্রুততম সময়ের মধ্যে এমপিও ভুক্ত করার জন্য স্মারকলিপির মাধ্যমে প্রধান উপদেষ্টাকে অনুরোধ জানানো হয়।

স্মারকলিপি প্রদানের সময় চাঁপাইনবাবগঞ্জ জেলার নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে