বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

চকরিয়ায় সেনা কর্মকর্তা তানজিম সরোয়ার হত্যার ঘটনায় সরাসরি জড়িত ডাকাত দলের ৬ সদস্য আটক, দুইটি আগ্নেয়াস্ত্র উদ্ধার

চকরিয়া (কক্সবাজার)প্রতিনিধি
  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১৩
ছবি যাযাদি

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে গত ২৪ সেপ্টেম্বর দিবাগত রাতে ডাকাতি প্রতিরোধ অভিযানে গিয়ে ডাকাতের ছুরিকাঘাতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) খুনের ঘটনায় সরাসরি জড়িত ডাকাত দলের ৬ জন সদস্যকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।

গতকাল বুধবার বিকালে বাংলাদেশ আর্মি নামের সেনাবাহিনীর অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেফতার পরবর্তী আইনগত ব্যবস্থা নিতে তাদেরকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন সেনাবাহিনী।

আটককৃতরা হলেন মোঃ বাবুল প্রকাশ (৪৪), মোঃ হেলাল উদ্দিন (৩৪), মোঃ আনোয়ার হাকিম (২৮), মোঃ আরিফ উল্লাহ (২৫), মোঃ জিয়াবুল করিম (৪৫) ও মোঃ হোসেন (৩৯)।

আটককৃতদের মধ্যে মোঃ বাবুল প্রকাশ এই ঘটনার মূল অর্থ যোগান দাতা। জিজ্ঞাসাবাদে বাবুল সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিমকে ছুরিকাঘাত করে বলে প্রাথমিক স্বীকারোক্তি প্রদান করে।

এছাড়া আটককৃতদের মধ্যে ডাকাত দলের সেকেন্ড ইন কমান্ড মোঃ হেলাল উদ্দিন, গাড়ি চালক মোঃ আনোয়ার হাকিম, ডাকাত দলের সদস্য মোঃ আরিফ উল্লাহ এবং তথ্য দাতা মোঃ জিয়াবুল করিম ও মোঃ হোসেন ঘটনার সাথে নিজেদের সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। ডাকাত দলের অন্যান্য জড়িত সদস্যদের গ্রেফতারের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘটনারদিন মঙ্গলবার রাত থেকে গতকাল বুধবার ভোর পর্যন্ত চকরিয়া উপজেলার বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর সদস্যরা চিরুনি অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত ডাকাত দলের ৬ সদস্যকে আটক ও তাদের হেফাজত থেকে ২টি দেশিয় আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ধরনের ১১ রাউন্ড গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, একটি পিকআপ ট্রাক গাড়ি এবং একটি মোটরসাইকেল উদ্ধার করেছে।

সেনাবাহিনী প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃতদের মধ্যে ৪ জন প্রত্যক্ষভাবে সংঘটিত সেনা কর্মকর্তা তানজিম খুনের সাথে সরাসরি জড়িত ছিল এবং অপর দুইজন সহযোগী হিসেবে কাজ করেছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল কাদের ভূইয়া বলেন, সেনাবাহিনী কতৃক আটককৃত ৬ জনকে গতকাল বুধবার বিকালে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। সেনাবাহিনীর সদস্য বাদী হয়ে এব্যাপারে চকরিয়া থানায় মামলা রুজু করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

প্রসঙ্গত: গত ২৪ সেপ্টেম্বর রাতে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় মাছ ব্যবসায়ী রেজাউল করিমের বাড়িতে ডাকাতদল হানা দিয়েছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর একটি দল অভিযান চালায়। একপর্যায়ে রাত আনুমানিক তিনটার দিকে সেনাবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে ডাকাতদলের সদস্যরা টের পেয়ে পূর্ব দিকে চলে যাওয়ার চেষ্টা করেন। তখন সেনাবাহিনীর বেশিরভাগ সদস্য তাঁদের পিছু নেয়। পশ্চিম দিকে দুজন ডাকাত যেতে চাইলে তাদের একজনকে ধরে ফেলেন তানজিম সারোয়ার। এসময় ওই ডাকাত তাকে ঘাড়ে উপর্যুপরি ছুরিকাঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে অন্য সেনা সদস্যরা তাকে উদ্ধার করে প্রথমে নিকটস্থ চকরিয়ার মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে কক্সবাজারের রামু সম্মিলিত মেডিকেল হাসপাতালে (সিএমএইচ) নেযা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত সেনা কর্মকর্তা তানজিম ছরোয়ার নির্জনের গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার সদর উপজেলার মীরের বেতকা থানার খারের বেতকা গ্রামে। তিনি পাবনা ক্যাডেট কলেজ হতে উচ্চ মাধ্যমিক সমাপনান্তে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের সাথে বাংলাদেশ মিলিটারি একাডেমি হতে ২০২২ সালের ৮ জুন আর্মি সার্ভিস কোরে (এএসসি) কমিশন লাভ করেন। মৃত্যুর আগপর্যন্ত তিনি চকরিয়া সেনা ক্যাম্পে ৩৯ এসটি ব্যাটলিয়নে কর্মরত ছিলেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে